শনিবার, ৭ নভেম্বর, ২০২০

অসহায় বৃদ্ধার পাশে দাঁড়ালেন টাকির দুই সিভিক



ইনামুল হক,বসিরহাট:­ করোনা সন্দেহে অবহেলায় পড়ে ছিলেন বৃদ্ধা। এগিয়ে আসে নি কেউ। অবশেষে হাসপাতালে পৌঁছে দিলেন দুই সিভিক ভলেন্টিয়ার। হাসনাবাদ থানার টাকি থূবা মোড়ের ঘটনা। 

বছর সত্তরের ওই বৃদ্ধা বারাসাত-হাসনাবাদ টাকি রোডের উপর পড়েছিলেন। পথচলতি মানুষ একবার উঁকি মেরেই মুখ ঘুরিয়ে ছুটত নিজেদের গন্তব্যে। কেউ ফিরেও চেয়ে দেখে না। রাস্তার ধারের দোকানের উঠোন বা কারও ঘরের উঠোনই থাকার জায়গা। কেউ কিছু দিলে তাই দিন গুজরানোর একমাত্র উপায়।

তবে হাসনাবাদ থানার ট্রাফিক গার্ডের দুই সিভিক ভলেন্টিয়ার পল্টু দাস ও সনাতন সরকার মাঝে মাঝে খোঁজ নিয়ে যান এই অশীতিপর বৃদ্ধার। যখন করোনা সন্দেহে মুখ ফিরিয়ে নিয়েছে টাকি শহরের মানুষ তখন সনাতন ও পল্টু এড়াতে পারলেন না তাকে। গাড়ি করে তাকে তুলে নিয়ে গিয়ে ভর্তি করলেন টাকি গ্রামীণ হাসপাতলে। একদিকে তার চিকিৎসার সবরকম দায়িত্ব– পাশাপাশি খাবারের বন্দোবস্ত করলেন তারা। 

টাকি শহরের মানবিক মুখ হয়ে উঠলেন পল্টু ও সানাতন। এই দুই সিভিক ভলেন্টিয়ার বলেন রাস্তায় ট্রাফিক গার্ডের কাজ করতে এসে অনেক অমানবিক দৃশ্যের মুখোমুখি হতে হয়। তবে এই অসহায় ভবঘুরে বৃদ্ধার কাতরতা দেখে মুখ ফিরিয়ে নিতে পারলাম না। জীবনের ঝুঁকি নিয়েও তাকে হাসপাতালে ভর্তি করতে পেরে মানসিক স্বস্তি পাচ্ছি।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only