শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

বেসরকারি ট্রেন চালকদের জন্য ২ কোটি টাকার অফার



নয়াদিল্লি,২০ নভেম্বরঃ ভারতীয় রেলওয়ের কর্মীদের জন্য বড় সুযোগ। বিশেষ করে যাঁরা অবসরের দোড়গোড়ায়। এমন রেলকর্মীদের জন্য প্রাইভেট রেলসংস্থা পাঁচ বছরে ২ কোটি টাকার অফার দিচ্ছে। শুধু তাই নয় অবসরের বয়সও ৬৫ বছর করা হয়েছে। এছাড়াও সংস্থা থেকে আরও সুবিধা দেওয়া হবে। বেসরকারি রেল সংস্থার এক আধিকারিক উত্তর-পূর্ব রেলওয়ের এক ডজন ট্রেন চালক ও গার্ডদের এই লোভনীয় চাকরি অফার দিয়েছেন। এখনও পর্যন্ত অভিজ্ঞ রেল কর্মচারীদের কাছেই এই অফার দেওয়া হয়েছে। আধিকারীর বক্তব্য, রেলে অবসরের জন্য ৬০ বছর অপেক্ষা না করে ভিআরএস নিয়ে আমাদের অফার স্বীকার করতে পারেন।এখন আমাদের প্রয়োজন হবে আমরা আপনাকে আমাদের সংস্থায় ডেকে নেব। অবসরের দু’মাস আগেই ভিআরএস নিয়ে আমাদের সংস্থার সঙ্গে যুক্ত হতে পারেন। 

উল্লেখ্য ভারতীয় রেলমন্ত্রক ১০০ রুটে ১৫০ বেসরকারি ট্রেন চালানোর টেন্ডার জারি করেছে। এই টেন্ডার পাওয়ার জন্য বেসরকারি কোম্পানিগুলো তদ্বিরও শুরু করেছে। কিন্তু বেসরকারি সংস্থাগুলির সমস্যা হাইস্পিড ট্রেন চালানোর জন্য উপযুক্ত পরিচালন ব্যবস্থা। সুপার ফাস্ট ট্রেন চালানোর জন্য অভিজ্ঞ চালক এবং গার্ডের প্রয়োজন। সংস্থাগুলি এূনও পর্যন্ত দক্ষ কর্মচারী জোগাড় করতে পারেনি। সেজন্যই অভিজ্ঞ এবং দক্ষ সরকারি কর্মচারীদের আকর্ষণীয় প্যাকেজ দিয়ে সংস্থার সঙ্গে যুক্ত করতে চাইছেন। 

প্রসঙ্গত লার্সন অ্যান্ড টুব্রো,জিএমআর,ওয়েলস্পান এন্টারপ্রাইজ লিমিটেড ব্যক্তিগত পর্যায়ে (আরএফপি) অংশগ্রহণের যোগ্য বলে প্রমাণিত হয়েছে। মোট ১৫১টি ট্রেন ১২ ক্লাস্টারে চালানো হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only