রবিবার, ৮ নভেম্বর, ২০২০

সংক্রমণ এড়াতে মহাকাশে বিয়ে ? পড়ুন ‘ওয়েডিং ইন দ্য স্কাই’ এর খুঁটিনাটি



পুবের কলম ওয়েব ডেস্কঃ কবে করোনা যাবে, তবে বিয়ে হবে। এত অপেক্ষা করার মতো সময় আর ক’জনের হাতে আছে। বিয়ে বলে কথা। তাই বলা হয় শুভস্য শীঘ্রম। দেরি হলে নেতিবাচক নানান উপসর্গ দেখা দিতে পারে। পড়তে পারে ভাঙচি, পাওনাগণ্ডা নিয়ে দর কষাকষা হতে পারে কিংবা অ্যাফেয়ার থাকলে তার হাত ধরে কেটে পড়তে পারে সর্বোপরি বিবাহ বিভ্রাট হতে পারে। এদিকে করোনার জেরে চিন সহ বহু দেশে টানা কয়েকমাস বন্ধ ছিল বিয়ে। আবার উলটো দিকে এমনও শোনা গিয়েছে যে লকডাউনের কারণে পুরুষরা অফিসের কাজকর্ম ছেড়ে মাসের পর মাস গৃহবন্দি হয়ে থাকায় দাম্পত্য কলহের জেরে ডিভোর্সের হার বেড়েছে। এখন অবশ্য সেভাবে লকডাউন আর নেই। তবে ইউরোপের কিছু দেশ দ্বিতীয়দফা সংক্রমণের জেরে নতুন করে লকডাউনের পথে যেতে বাধ্য হয়েছে।   

এমতাবস্থায় অতিমারী করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে গাঁটেগোনা কয়েকজনকে নিয়ে মহাকাশে বিয়ের বন্দোবস্ত করেছে এক উড়ান মার্কিন সংস্থা। এই নতুন কনসেপ্ট বেশ জনপ্রিয়ও হয়েছে আমেরিকায়। সংস্থাটি মহাশূন্যে ভাসমান বিয়ের আসরের পাশাপাশি আকাশপথে সংক্ষিপ্ত ভ্রমণেরও সুযোগ দিচ্ছে। এয়ার চার্টার সার্ভিস নামে সংস্থাটি এই বিশেষ ইভেন্টের নাম দিয়েছে ‘ওয়েডিং ইন দ্য স্কাই’। তবে এই প্যাকেজে বরযাত্রী-কনেযাত্রী, বরকর্তা-কনেকর্তা সহ আমন্ত্রিতদের জন্য কোভিড টেস্ট বাধ্যতামূলক। নেগেটিভ রিপোর্ট দেখালে তবেই মিলবে আকাশপথে বিয়ের জমকালো অনুষ্ঠানে যোগ দেওয়ার ছাড়পত্র। 

সংক্রমণ এড়াতে পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার না করতে অতিথিদেরকে তাঁদের বাড়িতে গাড়ি পাঠিয়ে নিয়ে আসবে সংস্থাটি। খুব দূরের ঠিকানা হলে ছোট বিমান বা কপ্টারে তুলে আনা হবে। এয়ার চার্টার্ড সংস্থার তরফে জানানো হয়েছে– বিবাহের উপযুক্ত ঝাঁ চকচকে সবকিছু সাজানো থাকবে। সবকিছুই হবে পাত্র বা পাত্রীপক্ষের পছন্দ মাফিক। বিবাহবন্ধন থেকে ভুরিভোজ সবই হবে আকাশপথে। বিয়ের আসর থেকে বাসর যাবতীয় পর্ব সুনিপুনভাবে সম্পন্ন করবে চার্টার্ড সংস্থার দক্ষ লোকজন। সমগ্র অনুষ্ঠানটি হবে মাটি থেকে ৩০ হাজার ফুট উঁচুতে। ঘণ্টা দুয়েকের অনুষ্ঠানে সব মিলিয়ে বড়জোর ২০ জনকে তারা স্বাগত জানাবে। এভাবে বিয়ের অনুষ্ঠান করতে খরচ পড়বে ২৮ হাজার ডলার বা ২০ লক্ষ ৭২ হাজার টাকার মতো।   


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only