রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

সিবিআই হেফাজত থেকে গায়েব ১০৩ কেজি সোনা !



পুবের কলম ওয়েব ডেস্কঃতামিলনাড়ুর সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (সিবিআই) হেফাজত থেকে ৪০০ কিলোগ্রাম সোনার মধ্যে ১০৩ কিলো গায়েব। এই সোনার বাজারমূল্য ৪৫ কোটি টাকা। মাদ্রাজ হাইকোর্টের পক্ষে শুক্রবার সিবি-সিআইডিকে এই মামলার তদন্তভার দেওয়া হয়েছে। 

সূত্রের খবর, সিবিআই ২০১২ সালে চেন্নাইয়ের সুরানা করপোরেশন লিমিটেডের অফিসে অভিযান চালায়। এই অভিযানে প্রায় ৪০০ কেজি সোনার বার এবং গয়না উদ্ধার করে। এই সোনা থেকেই ১০৩ কেজি গায়েব হয়েছে। সিবিআই সমস্ত সোনাই সংস্থার সিন্দুক এবং ভল্টেই সিল করে দেয়।

কোর্টে এই মামলার শুনানিতে সিবিআইয়ের পক্ষে জানানো হয়, সোনা রাখার পর ভল্টের ৭২টি চাবি এজেন্সির পক্ষে চেন্নাই প্রিন্সিপাল স্পেশাল কোর্টের জমা দেওয়া হয়েছিল। সিবিআইয়ের দাবি বাজেয়াপ্ত করার সময় সোনার গয়নাগুলি ওজন করা হয়েছিল। এসবিআই এবং সুরানার মধ্যে চলা ঋণ সংক্রান্ত মামলায় অ্যাপয়েন্ট করা লিকিউডেটরকে সমর্পণ করা সোনা আলাদা আলাদাভাবে ওজন করা হয়। ওজনে গরমিলের জন্যও এই ঘটনা ঘটতে পারে। সিবিআইয়ের এই দলিল মানতে নারাজ বিচারপতি প্রকাশ সিবি-সিআইডিকে আদেশ দেন এসপি পদাধিকারী আধিকারিকদের দিয়ে এই মামলার তদন্ত করে ৬ মাসের মধ্যে রিপোর্ট দিতে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only