রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

৬২০০ কিমি পায়ে হেঁটে কোভিড সচেতনতা ৫৯-এর ঠাকুর দাসের

 



সফিকুল ইসলাম (দুলাল), বর্ধমান:­ করোনার ভয়ানক সংক্রমণ যখন গোটা বিশ্বকে চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছে ঠিক তখনই জনমানসে সচেতনতা গড়ে তুলতে পথে নামলেন এক বৃদ্ধ। 

অল্পস্বল্প পথ নয়, পায়ে হেঁটে তিনি অতিক্রম করে ফেলেছেন ৬২০০ কিমি দীর্ঘ পথ। ঠাকুর দাস শাসমল নামে ওই বৃদ্ধ গত ২৪ আগস্ট যাত্রা শুরু করেন বর্ধমানের উল্লাস মোড় থেকে। জাতীয় সড়ক বা সোনালি চতুর্ভুজ ধরে পায়ে পায়ে শুরু করেন অভিযান। 

এই অভিযানে তিনি সঙ্গী হিসাবে পাশে পেয়েছেন মনোজ মান্না নামে এক যুবককে। সমগ্র অভিযানে তাঁকে সাহায্য করেছেন পাল্লা রোড পল্লিমঙ্গল সমিতি ও ফ্যালকন মোটর স্পোর্টস ক্লাব। পর্যাপ্ত মাস্ক ও স্যানিটাইজার নিয়ে তিনি পথচলতি মানুষের মধ্যে বিতরণ করেন। পাশাপাশি কোরোনা রোধ করতে কী কী করণীয় সে সম্পর্কে তিনি মানুষকে বোঝান। জাতীয় সড়ক ধরে তিনি কলকাতা-মুম্বই-চেন্নাই-দিল্লি সহ একাধিক শহরে ঘুরেছেন। বৃস্পতিবার সমগ্র অভিযান শেষ করে ১০১ দিনের মাথায় তিনি ও তাঁর সঙ্গী ফিরে আসেন বর্ধমান উল্লাস মোড় প্রাঙ্গণে। সেখানে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিক। সঙ্গে ছিলেন ওই দুটি সংস্থার প্রতিনিধিরা। ঠাকুরদাস বাবুর বাড়ি হাওড়া জেলায়। তিনি অভিযান সম্পর্কে বলেন, ‘কোরোনা নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে তিনি সাধ্যমতো চেষ্টা করেছেন।’


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only