সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

আসামিরা মুক্তি পেতেই পদক ফেরালেন অতিরিক্ত পুলিশ সুপার



ইম্ফল, ২১ ডিসেম্বরঃ মাদক মামলায় আদালতের রায়ের পরেই শুক্রবার মণিপুরের অতিরিক্ত পুলিশ সুপার থৌনোজাম বৃন্দা মুখ্যমন্ত্রী গ্যালেন্টারি মেডেল ফিরিয়ে দিলেন। মাদকের বিরুদ্ধে যুদ্ধ নামে একটি কর্মসূচি নেয় রাজ্য সরকার। তাতেই সাফল্য পান মণিপুরের সহকারী পুলিশ সুপার থৌনোজাম বৃন্দা। তদন্তে গ্রেফতার হয় বিজেপির প্রাক্তন চেয়ারম্যান ও আরও ৬ জন। এই কাজে কৃতিত্বের জন্য ২০১৮ সালের ১৩ অগাস্ট তাঁকে পুরস্কৃত করে রাজ্য সরকার এবং তুলে দেয় মুখ্যমন্ত্রী গ্যালেন্টারি মেডেল। 


সম্প্রতি আদালত বিজেপির প্রাক্তন চেয়ারম্যান লুখোসেই জৌ ও আরও ৬ জন বিরুদ্ধে ওঠা সব অভিযোগই খারিজ করে দিয়েছে । অথচ ওই সাতজনের কাছ থেকে বিপুলসংখ্যক মাদক দ্রব্য উদ্ধার হয়। এছাড়াও আদালত মামলাটিকে অসন্তোষজনক বলে উল্লেখ করেছেন।আর আদালতের রায়ের পরই মেডেল ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন থৌনোজাম বৃন্দা। মুখ্যমন্ত্রী এন বিরেন সিংহকে লেখা চিঠিতে তিনি লিখেছেন, আদালতের পর্যবেক্ষণ অনুযায়ী, যথেষ্ট প্রমাণ নেই। 


আদালত সন্তোষজনক নয় বলে সমস্ত আসামীকে খালাস করে দিয়েছে। ওই চিঠিতে তিনি  আরও লিখেছেন, বিজেপির প্রাক্তন চেয়ারম্যান এবং আরও ৬ জনের বিরুদ্ধে মাদক যোগের মামলা ছিল। বিপুল মাদক বাজেয়াপ্ত করা হয় তাদের কাছ থেকে। নীতিগতভাবে মনে করি আমি আমার কর্তব্য পালন করিনি। দেশের ফৌজদারি আইন অনুযায়ী যা করার কথা ছিল তা করিনি। তাই যে সম্মান আমাকে দেওয়া হয়েছিল তার যোগ্য নই আমি। তাই স্বরাষ্ট্র দফতরকে আমি এই সম্মান ফিরিয়ে দিচ্ছি। রাজ্যের প্রতি আনুগত্য দেখিয়ে এবং এনডি অ্যান্ড পিএস আদালতের রায়কে সম্মান জানিয়ে এই সিদ্ধান্ত নিয়েছি। আশা করি কোনও যোগ্য পুলিশ অফিসার এই পুরষ্কার পাবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only