শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

নাড্ডার পর এবার বঙ্গ সফরে অমিত শাহ




নয়াদিল্লি, ১১ ডিসেম্বর: বিজেপির সর্বভারতীয় সভাপতির পর এই মাসেই বাংলায় পা রাখতে চলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ১৯ ও ২০ তারিখ তার রাজ্য সফরের সম্ভাবনা। ওই দু'দিন তিনি উত্তরবঙ্গ সফর করতে পারেন বলে দলীয় সূত্রে খবর।


পাখির চোখ বিধানসভা ভোট। বাংলা দখলে তাই সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়তে চাই পদ্ম শিবির। দলীয় কর্মী সমর্থকদের চাঙ্গা করতে লাগাতার কেন্দ্রীয় নেতৃত্বের আনাগোনা শুরু হয়েছে। নভেম্বরে দুদিনের রাজ্য সফরে এসেছিলেন অমিত শাহ। বাঁকুড়া এবং কলকাতায় সভার পাশাপাশি দলিত ও মতুয়া পরিবারে খাওয়া-দাওয়া করেন তিনি। এবার তার নজরে উত্তরবঙ্গ। সাংগঠনিক কাজকর্ম খতিয়ে দেখতে এ মাসের ১৯ তারিখ ও ২০ তারিখ রাজ্যে ফের আসছেন অমিত শাহ। 


সূত্রের খবর এবারের বঙ্গ সফরে তিনি আলোচনায় বসবেন দলের দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক, জেলা সভাপতি, বিধায়ক ও সাংসদদের সঙ্গে। খতিয়ে দেখবেন সাংগঠনিক কাজকর্ম। নভেম্বরে রাজ্য সংগঠন কে ২৩ দফা কর্মসূচির কথা জানিয়েছিলেন অমিত শাহ। সেই কাজ কতটা এগোলো সেসবেরও হিসেব নিতে পারেন তিনি। তবে এবার তিনি কোনও জনসভা করবেন না বলেই এখনও পর্যন্ত খবর। 


বুধ ও বৃহস্পতিবার রাজ্য সফরে এসেছিলেন জেপি নাড্ডা। মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ভবানীপুরে ও অভিষেক বন্দ্যোপাধ্যায় এর কেন্দ্র ডায়মন্ড হারবারে প্রচার করেছেন তিনি। ডায়মন্ড হারবার যাওয়ার পথে হামলার মুখে পড়ে তার কনভয়। যা নিয়ে শক্ত হয়ে ওঠে রাজ্য রাজনীতি। এ ঘটনায় রিপোর্ট তলব করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। এই আবহেই ১০ দিনের মধ্যে ফের বাংলায় আসছেন অমিত শাহ। এবারের এই সফরে বিজেপি কর্মীদের আক্রান্ত হওয়ার বিষয়টিও খতিয়ে দেখতে পারেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only