মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বুদ্ধবাবু ডাক্তারদের কথা দিলেন আর ধুমপান করবেন না



মঙ্গলবার পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন। এদিন বেলা ১১:২০ মিনিট নাগাদ তিনি উডল্যান্ডস হাসপাতাল থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। একদল মেডিকেল টিম ওনাকে বাড়ি পৌঁছে দেন।


বাড়ি ফেরার আগে হাসপাতালের চিকিত্সিক ও কতৃপক্ষকে শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। চিকিত্সেকদের তিনি কথা দিয়েছেন, আর ধূমপান করবেন না। শুধু সিগারেট ত্যাগ নয়, চিকিত্সকদের পরামর্শ মেনে নিয়ম করে ওষুধ খাওয়া, বাই প্যাপ নেওয়া সহ খাওয়া দাওয়ার প্রতিও তিনি যত্নবান হবেন বলে কথা দিয়েছেন বুদ্ধদেব।

উডল্যান্ডস হাসপাতালে চিফ এক্সিকিউটিভ অফিসার রুপালি বসু সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের যেই শারীরিক অবস্থা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সে ক্ষেত্রে অনেক সময়ই আমরা যেটা চাই সেটা করতে পারিনা। মেডিকেল সাইন্সের হার মেনে নিতে হয় অনেক ক্ষেত্রে। কিন্তু খুশির খবর যে তিনি চিকিত্সা য় সাড়া দিয়েছিলেন। এতে মেডিকেল সাইন্স জয়ী হয়েছে। তাই আমরা সবাই, মেডিকেল টিম ও হাসপাতাল কর্তৃপক্ষ আনন্দিত যে আমরা ওনাকে প্রায় সুস্থ অবস্থায় বাড়ি ফেরাতে সক্ষম হয়েছি।"


আপাতত অনেকটাই সুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বাড়ি ফিরলেও এখন তাঁকে চিকিত্স্কদের পরামর্শ অনুযায়ী চলতে হবে বলে জানা আপাতত বুদ্ধবাবুর পালস রেট, রক্তচাপ স্বাভাবিক। শুরু হয়েছে তাঁর ফিজিওথেরাপি।প্রসঙ্গত গত শুক্রবার থেকেই বুদ্ধদেব ভট্টাচার্যের এক পরিচিতকে তাঁর সঙ্গে হাসপাতালে থাকার অনুমতি দেওয়া হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। হাসপাতাল সূত্রে খবর, শরীরে কার্বন ডাই অক্সাইডের মাত্রাও নিয়ন্ত্রণে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only