রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

ব্লিচিং ছড়াতে আসছেন অমিত শাহ: অনুপম



দেবশ্রী মজুমদার, শান্তি নিকেতন:  যেখানে পিঁপড়ে বেশি, সেখানে ব্লিচিং পাউডার ছড়াতে হয়। রাজ্যের কয়েকটি জেলায় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আসছেন। তারমধ্যে বীরভূম একটি। তাই পিঁপড়ে তাড়ানোর জন্য ব্লিচিং পাউডার ছড়াতে আসছেন তিনি। রোড শো করে কর্মীদের মনোবল বাড়াবেন তিনি। তার রুট ম্যাপ তৈরি করার জন্য আলোচনা চলছে।  বোলপুর বিজেপি কার্যালয়ে সাংবাদিক বৈঠকে এসব বলেন বিজেপি নেতা অনুপম হাজরা।রবিবার বিশ্ব ভারতীর প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের আগে বিশ্ব বিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বৈঠক করলেন কৈলাস বিজয় বর্গীয় ও অনুপম হাজরারা। এদিন তাঁরা উপাচার্যের বাসভবনে গিয়ে দেখা করেন। 


পরে বোলপুর দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে বিজেপি। সেখানে অনুপম হাজরা বলেন, বিশ্ব ভারতী পাঁচিল ভাঙা ছাড়াও বিভিন্ন প্রসঙ্গে আলোচনা হয়। বিশ্ব ভারতীর প্রতিষ্ঠা বার্ষিকীর শতবর্ষ অনুষ্ঠানে ভার্চুয়াল ভাষণ দেবেন বিশ্ব ভারতীর আচার্য তথা দেশের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। সেব্যাপারেও আলোচনা হয়। কিভাবে হবে, কতজন উপস্থিত থাকবেন ইত্যাদি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ২০ ডিসেম্বর বোলপুরে আসবেন। তিনিও উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে পারেন বলে জানা গেছে। 


তবে, তার আগে তারাপীঠে পুজো দিয়ে বিশ্ব ভারতী যাবেন। তারপর বোলপুরে রোড শো হবে এবং তিনি বক্তৃতা দিতে পারেন বলে জানান বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়। এদিন বিশ্ব ভারতীর ঐতিহ্য শাসকদলের লোকজন নষ্ট করছে বলে অভিযোগ করেন বিজেপি নেতা অনুপম হাজরা। তারপরই সাংবাদিকরা প্রশ্ন করেন বিজেপি সাংসদ স্বামী সুব্রমণিয়ম রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা  জাতীয় সঙ্গীত পাল্টানোর দাবি করেছেন। সেক্ষেত্রে ঐতিহ্যের প্রশ্নে দলের দৃষ্টি কোন কী তা এড়িয়ে অনুপম হাজরা বলেন, স্বামী সুব্রমণিয়ম যা বলেছেন, সেটা তাঁর ব্যক্তিগত মতামত। নরেন্দ্র মোদী, অমিত শাহ বা জে পি নাড্ডা কিছু বললে, সেটা গুরুত্বপূর্ণ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only