বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

শনিবার কৃষক পরিবারে মধ্যাহ্নভোজন করবেন অমিত শাহ

(প্রতিকী ছবি)


নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর: বিতর্কিত ৩টি কৃষি আইনের বিরুদ্ধে তোলপাড় গোটা দেশ। এই অবস্থায় শনিবার রাজ্যে আসছেন মোদির বিশ্বস্ত সেনাপতি অমিত শাহ। ওই দিন মেদিনীপুরে জনসভার পাশাপাশি বাংলার কৃষকদের মন পেতে একটি কৃষক পরিবারে মধ্যাহ্নভোজন করতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী।


শনিবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওইদিন একটি কৃষক পরিবারে মধ্যাহ্নভোজন সারবেন তিনি। পাশাপাশি ঐদিন তিনি যে মাঠে জনসভা করবেন, সেই জায়গার আশেপাশের এলাকা তে এর আগের দুটি আলাদা জনসভা করেছিলেন প্রধানমন্ত্রী ও বাংলার মুখ্যমন্ত্রী। কৃষকদের বিক্ষোভকে প্রশমিত করতে মুখ খুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও নিজেদের দাবিতে অনড় কৃষকরা। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে অমিত শাহের এই জনসভার আলাদা তাৎপর্য আছে বলে মনে করছে রাজনৈতিক মহল। তবে এই জনসভা আখেরে কৃষকদের মন কতটা জয় করল তা বোঝা যাবে ভোটের ফল বেরোলেই।


রবিবার শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর। বোলপুরে একটি জনসভা করার কথা রয়েছে অমিত শাহের। ঐদিন বাউল সম্প্রদায়ের প্রতিনিধিদের মধ্যে একজনের বাড়িতে মধ্যাহ্নভোজেরও কর্মসূচি রয়েছে তার। রাজ্যে তপশিলি জাতি উপজাতি সম্প্রদায়ের ভোটের মোট পরিমাণ ২৮ শতাংশ। সেই ভোট পেতে মরিয়া তৃণমূল ও বিজেপির মতো সব রাজনৈতিক দলই। আর সেদিকে তাকিয়েই বাউল সম্প্রদায়ের বাড়িতে মধ্যাহ্নভোজের পরিকল্পনা বলে মনে করছে রাজনৈতিক মহল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only