মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

অমিত শাহের বনগাঁ সফর বাতিল?

 


নয়াদিল্লি, ১৫ ডিসেম্বর : বনগাঁ নয়। ১৯ তারিখ পশ্চিম মেদিনীপুরে যাবেন অমিত শাহ। সেখানে এক কৃষক বাড়িতে মধ্যাহ্নভোজ করার কথা তার। এর পাশাপাশি শহীদ ক্ষুদিরাম বসুর বাড়িতে যাওয়ার কথা মোদির সেনাপতির। পরের দিন যাবেন বীরভূমে।


হঠাৎ কেন বনগাঁ সফর বাতিল হল? রাজ্য বিজেপি নেতৃত্ব অবশ্য এই নিয়ে মন্তব্য করতে নারাজ। তবে সূত্রের খবর, বনগায় গেলে তাকে মতুয়া সমাজের বিক্ষোভের মুখে পড়তে হবে। সেই আশঙ্কা থেকেই অমিত শাহের বনগাঁ সফর বাতিল করা হচ্ছে। তার বদলে তিনি যাবেন পশ্চিম মেদিনীপুর।


মতুয়াদের নাগরিকত্ব কেন দেওয়া হচ্ছে না, তা নিয়ে বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর দলীয় বৈঠকে একাধিকবার উষ্মা প্রকাশ করেন। অতি সম্প্রতি তার সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। দীর্ঘক্ষন দুজনের কথোপকথন হয়। দলের এক রাজ্য নেতার কথায়, বৈঠক ফলপ্রসূ হয়নি। শান্তনু যদি কৈলাস কে ভরসা দিতেন, তাহলে পশ্চিম মেদিনীপুরে নয়। বনগাঁতে যেতেন তিনি।


সম্প্রতি বিজয়বর্গীয়, মুকুল রায়ের মতো নেতারা জোর গলায় দাবি করেছিলেন জানুয়ারি থেকেই উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়া শুরু হবে। যদিও তার কদিন পরে জেপি নাড্ডা এ ব্যাপারে কোনও নির্দিষ্ট দিনক্ষণ বলতে পারেননি। এর ফলে মটুয়া দের মধ্যে উৎকণ্ঠা ক্রমশ বাড়ছে বলে রাজনৈতিক মহলের ধারণা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only