বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

বেঙ্গালুরু হিংসায় গ্রেফতার আরও ১৭



বেঙ্গালুরু, ২৩ ডিসেম্বরঃ বেঙ্গালুরুতে সাম্প্রদায়িক হিংসার ঘটনায় মঙ্গলবার ১৭ জনকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। চলতি বছরের ১১ আগস্ট সাম্প্রদায়িক হিংসায় তপ্ত হয়ে উঠেছিল এই শহর। সেই ঘটনায় এ দিন ১৭ জনকে গ্রেফতার করে এনআইএ। এরা সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া (এসডিপিআই) ও পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)-র সক্রিয় কর্মী বলে দাবি এনআইএ গোয়েন্দাদের। এনআইএ-র দাবি, গত ১১ আগস্ট বেঙ্গালুরুর পুলকেশী নগরের কংগ্রেস বিধায়ক অখণ্ড শ্রীনিবাস মূর্তির ভাইপো নবীন ফেসবুকে একটি বিতর্কিত পোস্ট করেন। যদিও নবীন নিজেকে কট্টর গেরুয়া-ভক্ত বলে দাবি করে থাকেন। 


সেই পোস্টের কারণে ওইদিন রাতেই কেজিহাল্লি, ডিজেহাল্লি থানায় বিক্ষোভ দেখাতে থাকেন প্রতিবাদকারীরা। অভিযুক্তকে গ্রেফতারেরও দাবি জানায় তারা। কিন্তু পুলিশ গড়িমসি করায় উত্তেজিত জনতার একাংশ থানা ভাঙচুর করে। এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে। সেই ঘটনায় এ পর্যন্ত ১৮৭ জনকে গ্রেফতার করেছে এনআইএ। এনআইএ-র তরফে আরও দাবি করা হয়েছে, এখনও পর্যন্ত পাওয়া তথ্য-প্রমাণের ভিত্তিতে জানা গিয়েছে এসডিপিআইয়ের বেঙ্গালুরু জেলার এক শীর্ষনেতার গত ১১ আগস্ট সন্ধ্যায় একাধিক বৈঠক করেন। 


থানিসান্দ্রা ও কেজিহাল্লি এলাকার এসডিপিআই নেতারা নবীনের ফেসবুক পোস্টের তুমুল নিন্দা করে। সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ায়। পরে কেজিহাল্লি থানায় জড়ো হয়ে তারা ভাঙচুর চালায়। উত্তেজনা ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী এলাকাগুলিতেও। সেখানেও সংঘর্ষ ছড়িয়ে পড়ে। দুই গোষ্ঠীর সংঘর্ষে ৩ জন নিহত হয়। জখম হয় ৬০ জনেরও বেশি। সেই ঘটনার জেরেই এ দিন ১৭ জনকে গ্রেফতার করেছে এনআইএ গোয়েন্দারা। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only