বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

কৃষকদের বিক্ষোভ প্রদর্শনের রয়েছে অধিকারঃসুপ্রিম কোর্ট

পুবের কলম ওয়েব ডেস্কঃ দিল্লিতে অবস্থানরত অবস্থায় কৃষকরা। চাতক পাখির ন্যায় তারা তাকিয়ে আছেন যে কখন কেন্দ্র সরাকর বিতর্কিত এই কৃষিবিল সরিয়ে নিচ্ছেন। খোলা আকশের নীচে, ট্রাক্টরের ছাদে ত্রিপল খাটিয়ে কিংবা তাবুর মধ্যে এভাবেই কয়েক সপ্তাহ ধরে নাছোড়বান্দার মত রাত কাটাচ্ছেন বিক্ষোভরত কৃষকরা। কখনও আবার কোন শুনতে হচ্ছে তারা অন্য কারোর মদতে অবস্থানে,কখনও আবার তাদের পিজ্জা খাওয়া নিয়ে উঠছে প্রশ্ন। ঠিক এরই মাঝে শীর্ষ আদালতের রায়তে কিছুটাহলেও ইজ্জত পেলেন খুঁজে। হ্যাঁ তারাও ভারতীয়। আর ভারতীয় সংবিধান অনুসারে কৃষক নামক লোকগুলোরও অধিকার আছে বিক্ষোভ দেখানোর। এই প্রসঙ্গে ঠিক কিইবা বলা হল সুপ্রিম কোর্টের তরফে? 

 আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বলেছে যে "সম্পদ ধ্বংস না হওয়া এবং কারোর জীবন বিপন্ন না হওয়া অবধি অব্যাহত থাকতে পারে চলমান কৃষক বিক্ষোভ "।


প্রসঙ্গত,বুধবার ভারতের প্রধান বিচারপতি এস এ ববদে কৃষক বিক্ষোভ প্রসঙ্গে বলেছিলেন যে "বিষয়টি অবশ্যই একটি কমিটির কাছে হস্তান্তর করা উচিত, তিনি বলেছিলেন যে প্যানেলে অবশ্যই "কৃষিক্ষেত্র সম্পর্কের সাথে যুক্ত স্বতন্ত্র সদস্য থাকতে হবে এবং উভয় পক্ষের কথা শুনতে হবে এবং কী করা দরকার তা নিয়ে রিপোর্ট দেবে সেই কমিটি "।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only