মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

ভারতে ৫ মাস পর দৈনিক আক্রান্তের সংখ্যায় রেকর্ড নিম্নগতি

 


পুবের কলম ওয়েব ডেস্কঃকোভিডের বিরুদ্ধে লড়াইয়ে ভারত আরও একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় ৫ মাস পর ২৭ হাজারের নীচে নেমে এসে ২৬ হাজার ৫৬৭ হয়েছে। গত ১০ই জুলাই দৈনিক-ভিত্তিতে আক্রান্তের সংখ্যা ছিল ২৫ হাজার ৫০৬।

 
দৈনিক-ভিত্তিতে কোভিডে সুস্থতার সংখ্যা বাড়তে থাকায় এবং মৃত্যু হার কমতে থাকায় দেশে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যাও ক্রমশ কমছে।
 
আরও একটি সাফল্য হিসাবে ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার আজ ৪ শতাংশের নীচে নেমেছে। এই হার উল্লেখযোগ্যভাবে কমে ৩.৮৩ শতাংশ হয়েছে। দেশে এখন সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৮৩ হাজার ৮৬৬, যা মোট আক্রান্তের কেবল ৩.৯৬ শতাংশ।
 
দেশে গত ২৪ ঘন্টায় আরও ৩৯ হাজার ৪৫ জন সুস্থ হয়েছেন। সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যাও গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৮৬৩ জন কমেছে।
 
দৈনিক-ভিত্তিতে আক্রান্তের সংখ্যা সুস্থতার তুলনায় কমতে থাকায় জাতীয় স্তরে আরোগ্যলাভের হার আজ বেড়ে হয়েছে ৯৪.৫৯ শতাংশ। দেশে মোট সুস্থ হয়েছেন ৯১ লক্ষ ৭৮ হাজার ৯৪৬ জন।
 
গত ২৪ ঘন্টায় আরোগ্যলাভকারীদের ৭৬.৩১ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ৭ হাজার ৩৪৫ জন আরোগ্যলাভ করেছেন। কেরল থেকে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭০৫ জন। একইভাবে, দিল্লি থেকে আরোগ্য লাভ করেছেন ৩ হাজার ৮১৮ জন।
 
দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের ৭২.৫০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে একদিনেই সর্বাধিক রেকর্ড ৩ হাজার ২৭২ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৫ এবং পশ্চিমবঙ্গে গতকাল আরও ২ হাজার ২১৪ জন আক্রান্ত হয়েছেন।
 
দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৩৮৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৫.৫৮ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে সর্বাধিক ৬৩ জনের মৃত্যু হয়েছে। পশ্চিমবঙ্গে মারা গেছেন ৪৮ জন। অন্যদিকে, মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৪০ জনের।
 
দেশে দৈনিক-ভিত্তিতে মৃত্যুর সংখ্যা ক্রমশ নিম্নমুখী। এই প্রবণতা বজায় থেকে গত ২৪ ঘন্টায় ৪০০ জনেরও কম করোনা রোগীর মৃত্যু হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only