মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

জানুয়ারি থেকে ৩ শতাংশ হারে ডিএ-র বিজ্ঞপ্তি জারি



পুবের কলম প্রতিবেদকঃ আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মহার্ঘ ভাতার বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার। সোমবার অর্থ দফতরের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানান হয়েছে, জানুয়ারি মাসের ১ তারিখ থেকে ৩ শতাংশ হারে মিলবে মহার্ঘ ভাতা।


রাজ্য সরকারি কর্মী সংগঠনের সঙ্গে চলতি মাসেই বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। নবান্নে সেই বৈঠকে তাঁদের অভাবঅভিযোগ শোনেন তিনি। এরপরই মহার্ঘ ভাতা দেওয়ার বিষয়টি জানিয়ে দেন। বলেন, ‘কোভিড পরিস্থিতি চলছে। রাজ্য সরকারের হাতে টাকা কম। তবু প্রতি বছরের মতো এবারও জানুয়ারি মাসে ৩ শতাংশ ডিএ পাবেন আপনারা। যেখান থেকেই হোক টাকা জোগাড় করব।’ 


ডিএ ইস্যুতে বিভিন্ন কর্মচারী সংগঠনের সঙ্গে রাজ্য সরকারের টানাপড়েন চলছে কয়েক বছর ধরেই। রাজ্য প্রশাসনিক ট্রাইব্যুনাল (স্যাট) থেকে হাইকোর্ট, বারবার মামলা গড়িয়েছে নানা এজলাসে। কিন্তু টানাপড়েন মেটেনি। পরে রাজ্য সরকার ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ কার্যকর করার কথা ঘোষণা করে। কিন্তু সে ঘোষণাও ছিল ডিএহীন। 


তাই বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী ৩ শতাংশ ডিএ ঘোষণা করায় বৈঠকে উপস্থিত ফেডারেশন নেতারা উচ্ছ্বাস প্রকাশ করেন। মুখ্যমন্ত্রী জানান, এই ৩ শতাংশ ডিএ দিতে রাজ্য সরকারের অতিরিক্ত খরচ হবে ২ হাজার কোটি টাকা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only