বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

অমর্ত্য সেনকে জমি চোর আখ্যা দিলেন দিলীপ ঘোষ



কলকাতা,৩১ ডিসেম্বর: বেলাগাম কথা বলে ফের বিতর্কে জড়ালেন দিলীপ ঘোষ। সম্প্রতি অমর্ত্য সেনের বিয়ে নিয়ে মন্তব্য করেছেন তিনি। এবার এক কদম এগিয়ে তাকে ঘুরিয়ে ' জমি চোর ' আখ্যা দিলেন বিজেপির রাজ্য সভাপতি।


হাতিয়াড়ায় 'চা চক্র' সভায় বিশ্বভারতীর জমি বিতর্ক প্রসঙ্গ ওঠে। দিলীপ ঘোষ বলেন,"যদি ওই জমি তারই হয়, তবে এফআইআর করবেন, মামলা করবেন। কিন্তু যদি ওর বিরুদ্ধে অভিযোগ সত্যি হয়, তখন তো জবাব দিতে হবে! তখন কি বলা হবে জমি চোরকে নোবেল প্রাইজ দেওয়া হয়েছে! তখন কি বাঙালিকে অপমান করার জন্য উনি নোবেল ফেরত দেবেন?"


দিলীপ ঘোষের এই মন্তব্যকে ভালোভাবে নেয়নি পদ্ম শিবির। রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত এ প্রসঙ্গে বলেন,"অমর্ত্য সেনের সঙ্গে বিশ্বভারতীর জমি নিয়ে যদি কোনও বিতর্ক থাকে, তাহলে তারাই সেটা মিটিয়ে নেবেন। আমি যতদূর জানি বিশ্বভারতীর তরফের অমর্ত্য সেনকে কোনও নোটিশ ধরানো হয়নি।" অন্যদিকে দিলীপ ঘোষের মন্তব্যের কড়া সমালোচনা করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি বলেন,"অমর্ত্য সেন কে এভাবে অপমান ঠিক মেনে নেওয়া যায়না। দিলীপ ঘোষকে পাগল ছাড়া আর কিছু বলা যায় না।" দিলীপ ঘোষের সমালোচনা করেছেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। তার কথায়, "অমর্ত্য সেন বাংলা তথা দেশের গর্ব। তাকে যারা অপমান করবে বাংলা তাকে ক্ষমা করবে না।"


তবে যে যাই বলুক না কেন দিলীপ ঘোষ নিজের মতে অনড়। তার পাল্টা যুক্তি,"ওনাকে জমি চোর বলছি না। কিন্তু ওনাকে প্রমাণ তো দিতে হবে। কাগজপত্র না দেখালে জমি চোর ই তো হবেন। আসলে বাঙালি উনাকে পাত্তা দেয় না। না হলে এতক্ষনে আমাকে খেয়ে নিত। কি করেছেন উনি বাঙালির জন্য?"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only