শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

মঙ্গল‌কো‌টে স্বাস্থ‌্যসাথী প্রকল্প নি‌য়ে উৎসাহ চো‌খে পড়ার ম‌তো

 

‌(দুয়ারে সরকার ক‌্যাম্প প‌রিদর্শনে অপূর্ব চৌধু‌রি, মু‌ন্সি রেজাউল , মে‌হেবুব চৌধু‌রি )


পু‌বের কলম প্রতি‌বেদক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতো  পূর্ব বর্ধমান জেলায় শুরু হল ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। জেলার বিভিন্ন ব্লকে সকালে ক্যাম্প শুরু হতেই এলাকার মানুষ ভিড় করছেন সেখানে। যে সব দরকারে বিভিন্ন সরকারি দফতরে ঘুরতে হয় সাধারণ মানুষকে, এ বার সেগুলি সম্পর্কে তথ্য আদান প্রদান এই দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমেই সম্ভব।


ক্যাম্পগুলিতে সরকারের বিভিন্ন প্রকল্পের মধ্যে স্বাস্থ্যসাথী প্রকল্পটি নিয়ে সব থেকে বেশি জিজ্ঞাসা এসেছে বলে জানা গিয়েছে। কী ভাবে এই প্রকল্পে আবেদন করতে হবে, কবে কার্ড হাতে পাওয়া যাবে ইত্যাদি। বৃহস্প‌তিবার মঙ্গল‌কোট ব্ল‌কের কৈচর ২ নম্বর পঞ্চা‌য়ে‌তে ক‌্যাম্প প‌রিদর্শনে যান তৃণমূ‌লের ব্লক সভাপ‌তি অপূর্ব চৌধু‌রি, ছি‌লেন সাধারণ সম্পাদক ও পূর্ত কর্মাধ‌্যক্ষ মু‌ন্সি রেজাউল হক, মে‌হেবুব কা‌দের চৌধু‌রি, অঞ্চল সভাপ‌তি রাঘব চন্দ্র ঘোষ, উপপ্রধান এনামুল হক সেখ, ব্ল‌কের বি‌ডিও প্রমুখ। এক আধিকারিকের কথায়, সকাল থেকে শুরু হওয়া দুয়ারে সরকার কর্মসূচিতে বেশির ভাগ মানুষই স্বাস্থ্যসাথীর বিষয়ে খোঁজ নেন। তাঁরা আবেদনপত্র জমা দেন। এ ছাড়াও জব কার্ডের জন্য খোঁজ নেন তারা।


খাদ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী, কৃষক বন্ধু-সহ একাধিক সরকারি প্রকল্পের বিষয়েও এই ক্যাম্পে এসে আবেদন করেন  প্রকল্পগুলি নিয়েও খোঁজ খবর নেন। প্রশাসনিক কর্তারা এ ভাবে এলাকায় ক্যাম্প করায় বেশ উৎসাহী সাধারণ মানুষ। তাঁদের মতে, এতে কাজের গতি বাড়বে।


 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only