শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

ভক্তদের জন্য প্রবেশাধিকার বন্ধ হল উদ্যানবাটিতে




কলকাতা, ২৬ ডিসেম্বর: উদ্যানবাটিতে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ হলো। কল্পতরু উৎসবের সময় ১ থেকে ৩ জানুয়ারি পর্যন্ত কাশীপুর উদ্যানবাটিতে কোনও ভক্তকে ঢুকতে দেওয়া হবে না। এমনকি বন্ধ থাকবে দক্ষিণেশ্বর মন্দিরের উৎসবও।

শনিবার কাশীপুর উদ্যানবাটিতে স্বামী পরেশাত্মানন্দ জানিয়েছেন, শ্রীরামকৃষ্ণ এবং সারদা দেবীর কুটিরে অনুষ্ঠান হবে। সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত ভক্তিমূলক গান-সহ অন্যান্য বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে পুণ্যার্থীদের প্রবেশ নিষেধ। সেক্ষেত্রে কাশীপুর উদ্যানবাটির নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেলে অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে।

সাধারণত কাশীপুর উদ্যানবাটি প্রত্যহ সকাল ৯টা থেকে বেলা ১১ এবং বেলা ৩:৩০ থেকে সন্ধে ৭:৩০ পর্যন্ত খোলা থাকে। তবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে নতুন বছরের প্রথম দিন বন্ধ থাকবে কাশীপুর উদ্যানবাটি, বন্ধ থাকবে দক্ষিণেশ্বর মন্দিরও।

 

প্রতি বছর ১ জানুয়ারি কয়েক লক্ষ পুণ্যার্থী দক্ষিণেশ্বর মন্দিরে ভিড় জমান। ভোর চারটে থেকে রাত নটা পর্যন্ত খোলা রাখা হয় মন্দির। দক্ষিণেশ্বর মন্দিরের পাশাপাশি পঞ্চবটির মেলাতেও ভিড় জমান অনেকেই। তবে চলতি বছর করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ওইদিন বন্ধ রাখা হবে দক্ষিণেশ্বর মন্দির।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only