বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

আজ প্রথম করোনা টিকা নেবেন ফিরহাদ

 



কলকাতা, ২ ডিসেম্বর : আজ থেকে শুরু হচ্ছে নাইসেডে করোনা ভ্যাকসিন ট্রায়াল। অনুষ্ঠানটির উদ্বোধন করবেন রাজ্যপাল জাগদীপ ধনকর। এরপরই স্বেচ্ছাসেবক হিসেবে ক্লিনিক্যাল ট্রায়ালের প্রথম প্রাপক হতে চলেছেন পুরো ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।


সরকারি সূত্রে খবর, করোনা টিকা নিতে আজ বিকেলে বেলেঘাটা নাইসেডে পৌঁছবেন তিনি। তারপর সেখানে ঘন্টা দুয়েক তাকে পর্যবেক্ষণে রাখা হবে। 


তৃতীয় পর্যায়ের পরীক্ষার জন্য ইতিমধ্যেই কলকাতায় এসে পৌঁছেছে কো-ভ্যাকসিনের ১,০০০ টি ডোজ। আজ ফিরহাদ হাকিম কে দিয়ে সেই টিকা দেয়ার পর্ব শুরু হবে। ষাটোর্ধ্ব ফিরহাদ হাকিমের কোনও কো-মর্বিডিটি নেই বলেই জানা গেছে। তবে তার পেটের সামান্য সমস্যা রয়েছে। এর জন্য টিকা নেওয়ার ক্ষেত্রে সমস্যা হবে না বলেই মনে করছেন চিকিৎসকদের একাংশ। 


বেলেঘাটা নাইসেডের তরফে জানানো হয়েছে, তৃতীয় পর্যায়ের ট্রায়ালের জন্য বিভিন্ন শহরের মেয়রদের প্রস্তাব দেওয়া হয়েছিল। অনেকেই ঝুঁকির কথা মাথায় রেখে রাজি হননি। অনেকের আবার কো-মর্বিডিটি থাকাতে ইচ্ছে থাকলে উপায় হয় নি। কো-ভ্যাকসিন প্রতিষেধকের দুটি পর্যায়ে সকলের পর নাইসেড সহ দেশের ২৪ টি কেন্দ্রে ২৫,৮০০ স্বেচ্ছাসেবকের ওপর তৃতীয় ট্রায়াল শুরু হচ্ছে। এরই অংশ হিসেবে আজ ১০০০ স্বেচ্ছাসেবক নিয়ে আনুষ্ঠানিক ট্রায়াল' শুরু করছে নাইসেড। এই হাজার জনের মধ্যে প্রথম নাম হতে ইচ্ছে প্রকাশ করেছিলেন ফিরহাদ হাকিম। আজ তার সেই ইচ্ছে পূরণ হতে চলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only