বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

গাধার মল,অ্যাসিড দিয়ে তৈরি হতো গুড়ো মশলা,গ্রেফতার হিন্দু যুব বাহিনীর নেতা




হাথরস, ১৬ ডিসেম্বর : উত্তরপ্রদেশের হাথরসে ভেজাল মসলা তৈরির পর্দা ফাঁস! গাধার মল, অ্যাসিড, ভুষো ইত্যাদি ব্যবহার করে তৈরি করা হতো লঙ্কার গুঁড়ো, হলুদ, ধনে, জিরের গুঁড়ো ও গরম মসলার গুঁড়ো। তারপর তা চলে যেত বাজারে বিক্রির জন্য। চাঞ্চল্যকর এ ঘটনার জেরে কারখানার মালিক তথা হিন্দু যুব বাহিনীর সদস্য অনুপ ভার্সেনিকে গ্রেফতার করে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে ৩০০ কেজিরও বেশি ভেজাল মশলা। ভয়ংকর ওই ঘটনার কথা ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।


পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে হাথরসের নবিপুর এলাকার ওই কারখানায় রাতে অভিযান চালায় একটি বিশেষ তদন্তকারী দল। দীর্ঘদিন ধরে সেখানে ভেজাল মসলা তৈরির কারবার চলছিল। ওই সময় তৈরি হয়েছিল ভেজাল মশলা। সেখানে তৈরি হচ্ছিল গাধার মল, ভূষো, অ্যাসিড, রাসায়নিক রং ইত্যাদির মতো বিষাক্ত পদার্থ দিয়ে। ২৭ টি মশলা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। উল্লেখ্য অভিযুক্ত অনুপ ভার্সেনি 'হিন্দু যুব বাহিনী'র স্থানীয় নেতা। ২০০২ সালে হিন্দু যুব বাহিনী' গঠন করেছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 


অন্যদিকে ধৃতকে এদিন আদালতে তোলা হলে বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেওয়া হয়। পুলিশ জানিয়েছে, খাদ্য নিরাপত্তা ও গুণমান আইনে মামলা দায়ের হয়েছে অনুপের বিরুদ্ধে। 

সম্প্রতি এক তরুণীকে গণধর্ষণ ও নৃশংস অত্যাচার এর অভিযোগে নাম উঠে আসে হাঠরসের। এবার বিষাক্ত মসলা তৈরির কারখানার হদিস মেলায় ফের উঠে এল যোগী আদিত্যনাথ এর এই রাজ্যের নাম।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only