সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

আজ বোলপুরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক, কাল মেগা - শো মমতার




বোলপুর, ২৮ ডিসেম্বর: সেজে উঠেছে বোলপুর। আজ শান্তিনিকেতনে পা রাখছেন মুখ্যমন্ত্রী। গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে প্রশাসনিক বৈঠকের পর সাংবাদিক বৈঠক করবেন মমতা। রাঙাবিতানে রাত কাটানোর পর মঙ্গলবার বর্ণাঢ্য পদযাত্রায় যোগ দেবেন তিনি।


গত কয়েক দিনে রবীন্দ্রনাথ ঠাকুর থেকে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে নিয়ে তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। মোদি- শাহ থেকে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব প্রত্যেকের বিরুদ্ধে রবীন্দ্রনাথকে অপমানের অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন, জবাব দিলে বোলপুরে এসেই দেবেন। শুধু জবাব নয়। বিশ্বভারতীর উপাচার্য কে সামনে রেখে ঠাকুরবাড়ি ও অমর্ত্য সেনকে নিয়ে যে রাজনীতির অভিযোগ উঠেছে গেরুয়া শিবিরের বিরুদ্ধে তার ইঞ্চিতে ইঞ্চিতে কৈফিয়ৎ চাইবেন বলে জানিয়েছিলেন মমতা। আজ সাংবাদিকদের মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী। গেরুয়া শিবির কে কী জবাব দেন তিনি, সেদিকে নজর গোটা বাংলার।


এর পাশাপাশি আগামীকাল রয়েছে মহা মিছিল। টুরিস্ট লজ মোড় থেকে জামবনি বাস স্ট্যান্ড পর্যন্ত মিছিল হবে ৪ কিলোমিটার ব্যাপী। যার অগ্রভাগে কন্ঠ মেলাবেন হাজারখানেক বাউল। থাকবেন মতুয়া সম্প্রদায়ের মানুষ। তারপরেই থাকবে মহিলা তৃণমূল কংগ্রেসের মিছিল। তারপর থাকবেন মুখ্যমন্ত্রী। সবশেষে থাকবেন দলের কর্মীরা। 


শহর সহ জেলার তাপমাত্রা ক্রমশ কমছে। কোন কোন জেলায় শৈত্যপ্রবাহের সর্তকতা জারি হয়েছে। এর মধ্যে অন্যতম শান্তিনিকেতন। কিন্তু আজ এবং কাল মমতার অনুষ্ঠান কর্মসূচি উপলক্ষে রাজনীতির পারদ ঊর্ধ্বমুখী তা বলা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only