সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

'স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে মিথ্যা কথা মানায় না, তথ্য যাচাই না করেই মনগড়া কথা বলেছেন অমিত শাহ', তোপ মমতার

 



কলকাতা, ২১ ডিসেম্বর: রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অনেক মিথ্যে কথা বলেছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে মিথ্যা কথা মানায় না। তথ্য যাচাই না করেই মনগড়া কথা বলছেন তিনি। নবান্নে এভাবেই অমিত শাহের দাবিকে নস্যাৎ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি উল্লেখ করেছেন দুয়ারে সরকারের অভূতপূর্ব সাফল্যের কথাও।


সোমবার নবান্ন সভাঘরে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি জানান, দুয়ারের সরকার কর্মসূচিতে ইতিমধ্যেই ১২ কোটির বেশি মানুষ উপকৃত হয়েছেন। এটা গোটা বিশ্বের কাছে মডেল হওয়া উচিত।  মুখ্যমন্ত্রীর খতিয়ান অনুযায়ী, গত বছর বিভিন্ন জনকল্যাণমুখী প্রকল্পে ১৫ হাজার কোটি টাকা খরচ করেছিল সরকার। এবছর ২৪ হাজার ২৫৫ কোটি খরচ করা হচ্ছে।  আগামী এক মাসের মধ্যে ওই টাকা খরচের নির্দেশ দিয়েছেন তিনি।

'দুয়ারে সরকার' কর্মসূচির ক্ষেত্রেও বিশেষ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি এ দিন জানান, দুয়ারে সরকারি প্রকল্পে যারা কাজ করছেন, সেইসব কর্মচারীদের জন্য দু মাসে ৫০০০ টাকার এককালিন টিফিন ভাতা দেওয়া হবে। এই প্রকল্পের সময়সীমা ২৫ জানুয়ারি পর্যন্ত বলে ঘোষণা করেন তিনি। রাজ্যের প্রাণীবন্ধু ও প্রাণী মিত্রদের মাসিক ভাতা বৃদ্ধির কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 


এরপরই অমিত শাহের রবিবারের দাবিকে নস্যাৎ করে রাজ্যের প্রশাসনিক প্রধান। মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রীর  আক্রমণের জবাব তথ্য পরিসংখ্যান সহ দেবেন বলেও এদিন জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only