মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

নিউটাউনে নেতাজি পার্ক খুলবে ২৩ জানুয়ারি

 


কলকাতা,২৯ ডিসেম্বর: নেতাজি সুভাষচন্দ্র বসুর নামে নিউটাউনে একটি পার্ক তৈরি হতে চলেছে। সেই কাজে হাত দিল নিউ টাউন কলকাতা উন্নয়ন পর্ষদ (NKDA)। নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তীর দিন দর্শকদের জন্য খুলে দেওয়া হবে এই পার্ক। পার্কের উদ্বোধন করবেন রাজ্যের পুর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।


নিউটাউনের AE ব্লকে ১১ কাঠা জমিতে ওই পার্ক হবে। নেতাজির বিভিন্ন বয়সের মধ্যে তৈরি রাখা হবে। তিনি যে ধরনের পোশাক পরতেন, সেই ধরনের পোশাকের প্রদর্শনীর ব্যবস্থা থাকবে এই পার্কে। পার্কের দেয়ালে লেখা থাকবে নেতাজীর বাণী। থাকবে তার কিছু দুর্লভ ছবি। রাখা হবে লাইট অ্যান্ড সাউন্ড ব্যবস্থা। এর মাধ্যমে নেতাজির জীবন কাহিনী দর্শকদের কাছে তুলে ধরা হবে।

NKDA চেয়ারম্যান দেবাশিস সেন জানিয়েছেন, ভবিষ্যৎ প্রজন্ম যাতে নেতাজির মত ব্যক্তিত্বের অবদান ভুলে না যান, সেই জন্যই এবং তাকে সম্মান জানাতে এই উদ্যান তৈরি সিদ্ধান্ত।" উল্লেখ্য এর আগে সত্যজিৎ রায়,নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের নামে উদ্যান রয়েছে নিউটাউনে। এমনকি কলকাতাতেও বহু বিশিষ্টদের নামে পার্ক তৈরি করেছে কলকাতা পুরসভা। এবার সেই তালিকায় নতুন সংযোজন নিউটাউনের সুভাষচন্দ্র বসু উদ্যান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only