বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

ফুল বদলের পর প্রথম শুভেন্দু কে নিয়ে মুখ খুললেন পিকে




কলকাতা, ২৪ ডিসেম্বর: শুভেন্দু যে বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন তা অনেক আগে থেকেই জানা ছিল। সেই কারণেই এক বছর ধরে তাঁকে দলের নানা পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।’’ শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর এই প্রথমবার তাঁকে নিয়ে মুখ খুললেন শাসকদলের ভোটকুশলী প্রশান্ত কিশোর। এবার শুভেন্দু অধিকারীর গেরুয়া-যোগ নিয়ে মুখ খুললেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর। পিকে-র দাবি, শুভেন্দুর গতিবিধি সম্পর্কে অনেক আগেই টের পেয়ে গিয়েছিল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। সেই কারণেই গত এক বছর ধরে তাঁর উপর নজর রাখা হচ্ছিল।

ধীরে-ধীরে তাঁকে দলের সব গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দেওয়া হয় বলে সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন প্রশান্ত কিশোর। পিকে বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রতারণা করেছেন শুভেন্দু অধিকারী। তাঁর বিশ্বাসভঙ্গ করেছেন শুভেন্দু।’’

বিজেপিতে যোগ দিয়ে শুভেন্দুও জানিয়েছিলেন আগে থেকেই তাঁর সঙ্গে বিজেপি শীর্ষ নেতৃত্বের যোগাযোগ ছিল। বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সেপ্রসঙ্গেও প্রতিক্রিয়া দিয়েছেন পিকে। তিনি বলেন, ‘‘তৃণমূলে থাকলেও বিজেপির সঙ্গে ওঁর যোগাযোগ ছিল। সেটাতো উনি নিজেই বলেছেন। ২০১৪ সাল থেকে অমিত শাহের সঙ্গে ওঁর যোগাযোগ আছে। এর পরেও মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে দল থেকে ছেঁটে ফেলেননি।’’


উল্লেখ্য, গত শনিবার মেদিনীরের সভায় অমিত শাহের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। বিজেপিতে যোগ দিয়ে অমিত শাহকে বড় দাদার আসনে বসিয়েছেন শুভেন্দু অধিকারী। গেরুয়া শিবিরে যোগ দিয়েই পুরনো দলের প্রতি অনুযোগের সুরও ধরা পড়ে শুভেন্দুর গলায়।

‘‘যাঁদের জন্য গ্রামে-গ্রামে ঘুরেছি, করোনা আক্রান্ত হওয়ার পর তাঁদের কেউ খোঁজ নেননি। খোঁজ নিয়েছেন অমিত শাহ।’’ শুভেন্দু অধিকারীর সঙ্গেই সেদিনের সভায় একঝাঁক তৃণমূলের বিধায়ক, নেতাও যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। এবার বিজেপির হয়ে রাজ্যে পরিবর্তনের জন্য লড়াই চালাবেন বলে জানিয়েছেন শুভেন্দু।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only