মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

'প্রধানমন্ত্রী পদে নীতীশকে সমর্থন করবে আরজেডি, মুখ্যমন্ত্রী করা হোক তেজস্বীকে', প্রস্তাব লালুর দলের




পাটনা, ২৯ ডিসেম্বর: অরুণাচল থেকে ৬ জেডিইউ বিধায়কের বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই একাধিক জল্পনা শুরু হয়েছে। সুযোগ বুঝে ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়েছে আরজেডি। বিহারের মুখ্যমন্ত্রীকে সরাসরি প্রস্তাব, প্রধানমন্ত্রী হিসাবে নীতীশকে সমর্থন করবে আরজেডি। পরিবর্তে বিহারের মুখ্যমন্ত্রী করতে হবে তেজস্বী যাদবকে।

মঙ্গলবার বর্ষীয়ান আরজেডি নেতা উদয়নারায়ণ চৌধুরীর প্রস্তাব, 'জাতীয় রাজনীতির দিকে এবার টার্গেট করা উচিৎ নীতীশ কুমারের। আর রাজ্যের মুখ্যমন্ত্রী করে দেওয়া উচিৎ তেজস্বী যাদবকে। ২০২৪ এ প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তাহলে আমরা নীতীশ কুমারকে সমর্থন করব।' এক ধাপ এগিয়ে তিনি আরও বলেন, 'বিধানসভা নির্বাচনে জেডিইউ এর থেকে বেশি আসন পেয়েছে বিজেপি। তারপর থেকেই নীতীশের ওপর ক্রমশ চাপ বাড়াচ্ছে গেরুয়া শিবির।'

প্রস্তাব অবশ্য নসাৎ করে দিয়েছে জেডিইউ। দলের মুখপাত্র রাজীব রঞ্জন আরজেডি কে কটাক্ষ করে বলেন, তেজস্বীর ক্ষমতার লোভ কতটা, এথেকেই স্পষ্ট। উদয়নারায়ণ প্রস্তাব দিলেও আসলে এটা ইচ্ছে তেজস্বীরই। এই ধরণের কোনও প্রস্তাবে তাঁর দল রাজি না। আগামী ৫ বছর নীতীশই যে বিহারের মুখ্যমন্ত্রী থাকবেন, তাও দূঢ় কন্ঠে জানিয়ে দেন রাজীব রঞ্জন।

তবে অরুণাচলে আরজেডি-র ঘর ভাঙানোকে যে তারা ভালো ভাবে দেখেননি তা স্পষ্ট করেছে দল। দলের জাতীয় সভাপতি আরসিপি সিং নাম না করে বিজেপিকে কটাক্ষ করেছেন। তিনি বলেন, আমরা কাউকে পেছন থেকে ছুরি মারি না। অন্যদেরও তা করতে দিই না।জেডিইউ কখনও জোটসঙ্গীদের সঙ্গে ষড়যন্ত্র করে না।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only