বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

বিনামূল্যে ভ্যাকসিন পাবেন বিহারবাসী, সিলমোহর নীতীশের




পাটনা, ১৫ ডিসেম্বর: NDA জোট ক্ষমতায় এলে বিনামূল্যে করোনা ভ্যাকসিন পাবে বিহারবাসী। বিহারে বিধানসভা নির্বাচনের আগে এমনই প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। মন্ত্রিসভার বৈঠকে সেই প্রতিশ্রুতি তেই সিলমোহর দিল নীতীশ সরকার। রাজ্য মন্ত্রিসভায় এই মর্মে প্রস্তাব পাস করা হয়। 


রাজ্যের উপমুখ্যমন্ত্রী তারকিশোর প্রসাদ জানান, বিহারের সব বাসিন্দা বিনামূল্যে ভ্যাকসিন পাবে। বিজেপি তথা এনডিএ সরকারের এমনই প্রতিশ্রুতি ছিল। এটা রাজ্যবাসীর জন্য সবচেয়ে বড় উপহার। এই রাজ্যের সবচেয়ে বড় শক্তি হলো মানব সম্পদ। তাই তাদের সুরক্ষা দেওয়া সবচেয়ে বেশি জরুরি। মন্ত্রিসভার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা রাজ্যসভার সদস্য সুশীল মোদি। তার কথায়, "বিহারের একাংশের ভ্যাকসিন কেনার ক্ষমতা রয়েছে। সে কথা মাথায় রেখেই মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেয়ার চিন্তাভাবনা করেছিল এনডিএ জোট। এবার সেটা বাস্তবায়িত হবে।" পাশাপাশি তার মন্তব্য, বাকি রাজ্যগুলোর বিহার কে দেখে শেখা উচিত।


নীতীশ কুমার নির্দেশ দিয়েছেন, ভ্যাকসিন রাজ্যের প্রত্যেকটি প্রান্তে পৌঁছে দেয়ার পাশাপাশি এ সংক্রান্ত অন্যান্য কাজও দ্রুত শেষ করার। অসম, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, কেরল বিনামূল্যে কোভিড ভ্যাকসিন বিলির প্রতিশ্রুতি দিয়েছে। কিন্তু বিহার এই প্রক্রিয়া প্রথম শুরু করল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only