শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

গেরুয়া শিবিরের বড় সিদ্ধান্ত,৬ কেন্দ্রীয় মন্ত্রীর হাতে দায়িত্ব তুলে দিল বাংলার




নয়াদিল্লি,১৮ ডিসেম্বর: শনিবার দুদিনের জন্য পশ্চিমবঙ্গের আসছেন মোদির বিশ্বস্ত সেনাপতি অমিত শাহ। তার আগে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে, ৬ কেন্দ্রীয় পর্যবেক্ষক ঠিক করল গেরুয়া শিবির। ৬ কেন্দ্রীয় মন্ত্রীদের দায়িত্ব দেওয়া হল রাজ্যের।


একুশের বিধানসভা ভোট জিততে মরিয়া বিজেপি। ২৯৪ টি আসনের মধ্যে তাদের টার্গেট কমপক্ষে ২০০টি আসন। সেই লক্ষ্যে ৬ কেন্দ্রীয় মন্ত্রীর হাতে দায়িত্ব দিল গেরুয়া শিবির। এই ছয় কেন্দ্রীয় মন্ত্রী হলেন, গজেন্দ্র সিং শেখাওয়াত, অর্জুন মুন্ডা, প্রহ্লাদ প্যাটেল, সঞ্জীব বালিয়া, নিত্যানন্দ রাই ও মানসুখ ভাই মান্ডাভিয়া। এই তালিকায় পরের দিকে নাম যোগ হবে উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য ও মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর।


প্রহ্লাদ প্যাটেলকে ৬টি লোকসভা কেন্দ্রের দায়িত্ব দেওয়া হয়েছে। আর বাকিদেরকে পাঁচটি করে লোকসভা কেন্দ্রের দায়িত্ব সামলাতে হবে। বিধানসভা ভোট হতে পারে মার্চ অথবা এপ্রিলে। ভোট না হওয়া পর্যন্ত প্রত্যেক মাসে অন্তত ১০-১৫ দিন নিজ নিজ লোকসভা কেন্দ্রে ওই দায়িত্বপ্রাপ্ত ৬ মন্ত্রীকে কাটাতে হবে। 


তাদের কাজ কী? বিজেপি সূত্রে খবর, দলীয় সংগঠনকে আরও শক্তিশালী করে তোলা। এর পাশাপাশি ওই এলাকাগুলোতে বাসিন্দাদের কী কী সমস্যা হয়েছে এবং নির্বাচনের আগে কোন কোন সম্ভাব্য প্রার্থীদের নাম শোনা যাচ্ছে তা কেন্দ্রীয় নেতৃত্বকে জানানো। এই ছয় পর্যবেক্ষক তাদের রিপোর্ট জমা দেবেন অমিত সাহা, জেপি নাড্ডা ও বি.এল সন্তোষের কাছে। 


উল্লেখ্য বাংলা দখলের উদ্দেশ্যে এই প্রথম কেন্দ্রীয় মন্ত্রীদের ময়দানে নামাচ্ছে বিজেপি। এর আগে সুনিল দেওধর, দুষ্যন্ত গৌতম, বিনোদ তাওরে, হরিশ দ্বিবেদী, ভিনোদ সোনকারের মতো পাঁচ নেতাকে পাঠানো হয় রাজ্যে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only