মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

কৃষকদের অবস্থা বাংলায় ভালো: ব্রাত্য বসু



বাংলায় কৃষকেরা নিরাপদে আছেন। কেন্দ্রের কৃষি প্রকল্পে ক্ষুদ্র কৃষকদের জায়গা নেই। কেন্দ্রের থেকেও রাজ্যের কৃষকদের বরাদ্দ বেশি। আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন তৃণমূল নেতা ব্রাত্য বসু তাঁর দাবি, কেন্দ্র প্রতি এক একর জমিতে কৃষকদের ১২২৪ টাকা দেয়। সেক্ষেত্রেও বাংলায় এক একর জমিতে রাজ্য সরকার কৃষকদের ৫০০০ টাকা দেয়। কৃষকদের আয় বৃদ্ধিতে শীর্ষে রয়েছে বাংলা।


রাজ্য সরকারের রিপোর্ট কার্ড সহজে তৈরি হয়নি ১০ বছর সময় লেগেছে রিপোর্ট কার্ড বানাতে। পাশাপাশি বিজেপি-কে নিশানায় নিয়ে ব্রাত্য বসু জানান বিজেপি কর্মীদের মৃত্যুর বিনিময়ে ক্ষমতা দখল করতে চাইছে বিজেপি। বিজেপি কথায় কথায় আগুন ছড়াচ্ছে কুত্সাব ছড়াচ্ছে। বিজেপি বাংলাকে অশান্ত তৈরি করছে। এছাড়াও পুরভোটের জন্য দল তৈরি ইঙ্গিত দিলেন ব্রাত্য বসু। তিনি জানান বিজেপি ঘৃণার কথা বলবে আমরা ভালোবাসার কথা বলব।


যে সমস্ত বিজেপি কর্মীরা বিজেপিতে গুরুত্ব পাচ্ছেন না তাদের দিকেও ভালোবাসার হাত বাড়াবো এমনই মন্তব্য ব্রাত্য বসুর। আবার অন্যদিকে শুভেন্দু অধিকারীর দিল্লি যাওয়া এবং দল ছাড়া বিজেপিতে যোগদান প্রসঙ্গে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান কোনো সম্ভাবনা মূলক প্রশ্নের উত্তর দিতে তিনি রাজি নয়। শুভেন্দু এখনও তৃণমূলে আছে দল ছাড়ুক তারপর বলব।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only