শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

জেলা সফরে মমতা বন্দ্যোপাধ্যায়, কোন দিন কোন জেলায়? দেখে নিন

 



কলকাতা, ৫ ডিসেম্বর : সামনেই বিধানসভা ভোট। তার আগে ঘর গোছাতে ব্যস্ত তৃণমূল। আগামী ১৫ তারিখ উত্তরবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়।


গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে তৃণমূলের গড়ে থাবা বসিয়েছিল বিজেপি। এবার সেই জমি পুনরুদ্ধার করতে শুরু করেছে রাজ্যের শাসক দল। সম্প্রতি কুমার গ্রামের আদিবাসী বিজেপি নেতা তৃণমূলে যোগ দিয়েছেন। এই আবহে এবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারেকর্মীসভা করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৫ তারিখ জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে কর্মীসভা করবেন তিনি। কর্মীসভার দায়িত্বে রয়েছেন মলয় ঘটক ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তার ঠিক পরের দিন ১৬ তারিখ কোচবিহারে কর্মীসভা করবেন তৃণমূল সুপ্রিমো। কর্মীসভার দায়িত্বে রয়েছেন রবীন্দ্রনাথ ঘোষ। 


উত্তরবঙ্গের আগে অবশ্য মেদিনীপুরে সভা করবেন মমতা। সোমবারের ওই সভায় নজর থাকবে গোটা রাজনৈতিক মহলের। পাশাপাশি শুক্রবার দলের প্রথম সারির নেতৃত্বকে নিয়ে ভার্চুয়াল সভায় রানীগঞ্জে প্রশাসনিক কর্মসূচি করবেন মমতা। নবান্ন সূত্রে খবর সেখান থেকে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। ৯ তারিখ রয়েছে বনগায় জনসভা।


ডিসেম্বরে তৃতীয় সপ্তাহ থেকেই বড়দিনের মরসুম শুরু। তার আগেই উত্তরবঙ্গের দক্ষিণবঙ্গের একাধিক গুরুত্বপূর্ণ জেলায় যাচ্ছেন মমতা। তাৎপর্যপূর্ণ বিষয় হলো মমতার এই রাজনৈতিক সভা ও প্রশাসনিক বৈঠক যে লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ছে, সেখানে ২০১৯ সালে বিজেপি জয় লাভ করেছিল। হারানো জমি পুনরুদ্ধার করতে এই লোকসভা গুলিতে পা দিতে চলেছেন মমতা। এমনটাই মত রাজনৈতিক মহলের।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only