শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

দাঁতের যন্ত্রণায় ছটফট করেছি, জেলে চিকিৎসার ব্যবস্থা নেইঃ উমর খালিদ



নয়াদিল্লি, ১৮ ডিসেম্বর‌: আরও একবার দিল্লির তিহার জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদ। অভিযোগ করলেন, কারা আধিকারিকরা তাঁর প্রতি কোনও দৃষ্টিই দিচ্ছেন না। চরম অবহেলার মধ্যে রাখা হয়েছে তাঁকে। ক’দিন আগে প্রচণ্ড দাঁতের যন্ত্রণায় ছটফট করেছেন। বারবার জেল কর্তৃপক্ষকেও জানিয়েছিলেন। কিন্তু জেল আধিকারিকরা তাঁর চিকিৎসার ব্যবস্থা করার কোনও চেষ্টাই করেননি। 


দিল্লি দাঙ্গায় প্ররোচনা দেওয়ার অভিযোগে খালিদকে গ্রেফতার করে পুলিশ। তাঁকে দিল্লির তিহার জেলে রাখা হয়েছে। বুধবার আদালতে শুনানির সময় খালিদ অভিযোগ করেন, গত তিনদিন ধরে তিনি দাঁতের যন্ত্রণায় ছটফট করেছেন। কিন্তু তিহার জেল কর্তৃপক্ষ তাঁর চিকিৎসার ব্যবস্থাই করেননি। এরপরই মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দীনেশ কুমার তিহার জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেন, কারা আইন অনুযায়ী উমর খালিদকে যথাযথ চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য। 


শুধু তাই নয়, বিচারকের আরও নির্দেশ, খালিদের চিকিৎসার জন্য জেল কর্তৃপক্ষ কি ব্যবস্থা নিচ্ছে, দু’দিনের মধ্যে সেই রিপোর্ট জমা দিতে হবে আদালতের কাছে। আদালতের পক্ষ থেকে আরও বলা হয়েছে, জেলে যদি কোনও দন্ত চিকিৎসক না থাকেন তাহলে খালিদকে কোনও দন্ত চিকিৎসকের কাছে নিয়ে যেতে হবে। খালিদ অবশ্য জানিয়েছেন, বুধবার যে দাঁতের ডাক্তারের জেলে আসার কথা ছিল তিনি আসেননি। কিন্তু তাঁর দাঁতে যে অসহ্য যন্ত্রণা হচ্ছে, তাতে তাঁর পক্ষে দন্ত চিকিৎসকের কাছে যাওয়ার জন্য আরও এক সপ্তাহ অপেক্ষা করা খুব কঠিন। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only