বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

দক্ষিণেশ্বর-নোয়াপাড়া রুটে এবছরই মেট্রো চললেও যাত্রী পরিষেবা এখনই নয়



কলকাতা, ১৬ ডিসেম্বর: দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার মধ্যে এ বছরই মেট্রোরেল চলবে। তবে এখনই যাত্রীরা তাতে উঠতে পারবেন না। ২৩ ডিসেম্বর থেকে রেক চালানোর মহড়া শুরু করতে চায় কলকাতা মেট্রো। 


মেট্রোরেল সূত্রে খবর, টানা কয়েক মাস মহড়া চলবে। রুটের যাবতীয় পরীক্ষা করে নেবেন কমিশনার অফ রেলওয়ে সেফটির আধিকারিকরা। তাদের সবুজসংকেত পাওয়ার পর শুরু হবে যাত্রী পরিষেবার কাজ। মার্চের আগে সেই সম্ভাবনা খুব কম। এমনই মনে করছে আধিকারিকরা।


নোয়াপাড়া-দক্ষিণেশ্বর পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার দীর্ঘ লাইন তৈরির দায়িত্ব ছিল রেলওয়ে বিকাশ লিমিটেড। বহুবার জমি সংক্রান্ত সমস্যার জেরে আটকে ছিল প্রকল্পের কাজ। শেষ পর্যন্ত রাজ্য সরকার, স্থানীয় বরানগর পৌরসভা ও কলকাতা মেট্রো র একত্রিত উদ্যোগে জমি জট কাটে। শুরু হয় ট্র্যাক পাতার কাজ। কলকাতা মেট্রো এক আধিকারিকের কথায়, আগামী বছর বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার আগেই কলকাতা মেট্রো র লাইন ওয়ানের সম্প্রসারিত অংশে যাত্রী পরিবহন শুরু করে দিতে চাইছে মেট্রোরেল কর্তৃপক্ষ। নির্বাচনের দিন ঘোষণা হয়ে গেলে এই প্রকল্পের উদ্বোধন করা আর যাবেনা। সেই দিকটিকে মাথায় রেখেই দ্রুত কাজ শেষ করতে চাইছেন তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only