রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

অমিত শাহ-র আবাসের সামনে বিক্ষোভের আগেই গ্রেফতার আপ নেতা

 


নয়াদিল্লি, ১৩ নভেম্বরঃ একাধিক আপ নেতাকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। আম আদমি দলের বিধায়ক রাঘব চাড্ডা একটি চিঠি মারফত অমিত শাহর আবাসের সামনে বিক্ষোভ প্রদর্শনের জন্য দিল্লি পুলিশের অনুমতি চান। দিল্লি পুলিশ এই আবেদন খারিজ করে দেয়। বিক্ষোভ প্রদর্শনের আগেই রবিবার রাঘব চাড্ডাকে হেফাজতে নেয় পুলিশ।   

দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়ার আবাসের সামনে বিজেপির দলীয় কর্মীদের বিক্ষোভের পর আম-আদমি এবং বিজেপির মধ্যে অসন্তোষের বাতাবরণ তীব্র হয়ে উঠেছে। 

হেফাজতে নেওয়া আপ বিধায়ক রাঘব চাড্ডাকে পুলিশ রাজেন্দ্রনগর থানায় নিয়ে যায়। এর আগে আরও দুই বিধায়ক কুলদীপ কুমার এবং ঋতুরাজকেও পুলিশ হেফাজতে নিয়েছিল। আমআদমির পক্ষ থেকে জানানো হয়, বুরারির বিধায়ক সঞ্জীব ঝা’কেও স্বরাষ্ট্রমন্ত্রীর বাসগৃহে বিক্ষোভ প্রদর্শনের আগে গ্রেফতার করা হয়েছে।

দিল্লি পুলিশের দাবি, ‘বিধায়ক ঋতুরাজকে তাঁর গতিবিধি জানায় জন্যই থানায় নিয়ে আসা হয়। পুলিশের কাছে খবর ছিল উনি দিল্লির এমন এলাকায় বিক্ষোভ প্রদর্শনের জন্য যাচ্ছেন যেখানে ১৪৪ ধারা লাগু রয়েছে। ওনাকে হেফাজতেও নেওয়া হয়নি, ঋতুরাজ যেখানে খুশি যেতে পারেন কিন্তু যেখানে অনুমতি নেই এমন জায়গায় ওনাকে যেতে দেওয়া হবে না।’

এরআগে আম আদমি পার্টির বিধায়ক এবং পার্ষদকে পুলিশ হেফাজতে নেয়। কালকাজির বিধায়ক আতিশী,তিনজন নিগম নেতা বিক্ষোভ দেখাতে এলজি হাউস পৌঁছান। সেখানেই পুলিশের সঙ্গে বাকবিতন্ডাও বাধে এবং পুলিশ এঁদের আটক করে। পুলিশের বক্তব্য, শহরে করোনা মহামারীর কারণে নয়াদিল্লি এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এমত অবস্থায় কোনওরকম বিক্ষোভ প্রদর্শনের অনুমতি দেওয়া যাবে না।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only