রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

ভ্যাক্সিন নেওয়ার পরও করোনা আক্রান্ত অনিল ভিজ



পুবের কলম প্রতিবেদকঃ­ করোনা আক্রান্ত হলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। টু্ইটারে তিনি নিজেই সে কথা জানিয়েছেন। আম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে।

টু্ইটারে ভিজ লেখেন, ‘করোনা পরীক্ষায় আমার ফল পজিটিভ বেরিয়েছে। আমি আম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভর্তি রয়েছি। যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, তাঁদের সবাইকে করোনা পরীক্ষা করার পরামর্শ দেওয়া হচ্ছে।’

২০ নভেম্বর ভারত বায়োটেক ও আইসিএমআর-এর যৌথ উদ্যোগে তৈরি কোভিড প্রতিষেধক কো-ভ্যাক্সিনের ট্রায়ালে অংশ নিয়েছিলেন ভিজ। ট্রায়ালে স্বেচ্ছাসেবক হিসেবে প্রথম ডোজ তিনিই নিয়েছিলেন। কো-ভ্যাক্সিনের তৃতীয় পর্যায়ের ট্রায়ালে অংশ নেওয়ার পর জানিয়েছিলেন তিনি সুস্থ আছেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন, কো-ভ্যাক্সিন প্রয়োগ দুই ডোজে সম্পূর্ণ হয়। ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ নেওয়ার কিছু দিন পরে শরীরে প্রবেশ করা জীবাণুর বিরুদ্ধে অ্যান্টিবডি গঠন প্রক্রিয়া শুরু হয়। এই প্রক্রিয়া শুধুমাত্র টিকার একটি ডোজ নেওয়া ভিজের ক্ষেত্রে নয়, ট্রায়ালে অংশ নেওয়া সব স্বেচ্ছাসেবীর জন্যই প্রযোজ্য বলে তিনি জানান।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only