শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

দুয়ারে দুয়ারে ক্যাম্পে মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়



দেবশ্রী মজুমদার, রামপুরহাট, ০৪ নভেম্বর:  দুয়ারে দুয়ারে সরকার এই প্রকল্পের ক্যাম্প ঘুরে দেখলেন মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। শুক্রবার রামপুরহাট উচ্চ বিদ্যালয়ে ৪ ও ১৬ নং ওয়ার্ডের ক্যাম্প হয়।

     উল্লেখ্য, মোট চারটি পর্যায়ে দুয়ারে দুয়ারে সরকার প্রকল্পের কাজ শুরু হলো। প্রথম পর্যায় হবে ১ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর। দ্বিতীয় রাউন্ড হবে ১৫ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর।  তৃতীয় রাউন্ড হবে ২ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি। চতুর্থ রাউন্ড হবে ১৮ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি। মোট ১১ টি প্রকল্পের মধ্যে রয়েছে স্বাস্থ্য সাথী, খাদ্যসাথী, কৃষক বন্ধু, জয় জোহর, তফশিলি বন্ধু, একশো দিনের কাজ, রূপশ্রী, কন্যাশ্রী, ঐক্যশ্রী ইত্যাদি। রামপুরহাট পুরসভা এলাকায় ১১ টি ভ্যেনু তৈরি করা হয়েছে  যারা এই ১১ টি প্রকল্পের সুবিধা পান নি তাঁদের জন্য।  অর্থাৎ যে প্রকল্প থেকে সাধারণ মানুষ বঞ্চিত, তাদের দুয়ারে দুয়ারে গিয়ে সেই সুবিধা দেবে সরকার। মঙ্গলবার ১ নং ও ১৪ নং ওয়ার্ডে উপেন্দ্র নারায়ণ প্রাথমিক বিদ্যালয়ে তৈরি হয় এই ভ্যেনু। বুধবার হবে ২ ও ৩ নং ওয়ার্ড মিলে নিশ্চিন্তপুর জি এস এফ পি প্রাথমিক বিদ্যালয়ে হয় এই ক্যাম্প। আজ ছিল রামপুরহাট উচ্চ বিদ্যালয়ে।  পৌরসভা ও পঞ্চায়েত এলাকার কোন মানুষ যাতে এই ১১ টি প্রকল্পের সুবিধা থেকে বাদ না যান, সেই লক্ষ্যেই এই রাজ্য সরকারের " দুয়ারে দুয়ারে" প্রকল্প।



   এদিন রামপুরহাট হাইস্কুল ভ্যেনুতে বাউল সঙ্গীতের মাধ্যমে এই প্রকল্পের প্রচার চালানো হয়। এদিনের ক্যাম্পে হেল্প ডেস্ক ফর্ম পূরণের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিকে। কৃষি মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের 'দুয়ারে দুয়ারে সরকার' প্রকল্পে মানুষ প্রভূত সাড়া দিচ্ছেন। সবাই খুশি। আগে তো যোগ্য উপভোক্তারা এই প্রকল্পের আওতায় এসেছেন। এবার সবাইকে এই আওতায় আনা হলো।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only