রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

ওয়েইসির দুর্গে সিট কাটতে পারল না বিজেপি

 



পুবের কলম প্রতিবেদকঃ গ্রেটার হায়দরাবাদ নগর নিগম নির্বাচনে বিজেপির ফলাফল যতই ভাল হোক ওয়েইসির গড়কে এতটুকুও কম্পন ধরাতে পারল না তারা। অমিত শাহ, যোগী আদিত্যনাথের মতো স্টার প্রচারকের দল নামিয়েও ভাল ফল হল না। নির্বাচনে ৫১ আসনেই প্রার্থী দিয়েছিলেন ওয়েইসি। তা সত্ত্বেও এআইএমআইএম ৪৪টি আসন ধরে রাূতে সমর্থ হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, মেয়র নির্বাচনে ওয়েইসি কিং মেকারের ভূমিকা গ্রহণ করতে পারেন। সাংবাদিক সম্মেলন করে ওয়েইসি বলেন, দলের ফলাফলে তিনি খুশ। তিনি বলেন, যেখানে অমিত শাহ এবং আদিত্যনাথ প্রচারে করেছেন সেখানেই বিজেপির হার হয়েছে।

হায়দরাবাদ নগর নিগমের ১৫০ আসনের ৪৮টি আসনে বিজেপি জয়লাভ করেছে। টিআরএস সর্বোচ্চ ৫৫টি আসন নিয়ে শীর্ষে রয়েছে। ওয়েইসি দখল করেছেন ৪৪টি আসন। নির্বাচনে কংগ্রেসের পারফরম্যান্স খুবই হতাশাজনক। কংগ্রেস পেয়েছে ২টি আসন। 

এই নির্বাচনে ওয়েইসি মুসলিম অধ্যুষিত আসনে পুরোপুরি ফোকাস করেছেন। নির্বাচনী প্রচারে স্থানীয় ইস্যু তুলে মোদিকে আক্রমণ করেন। টিকিট বিতরণের ক্ষেত্রেও মুসলিম এবং দলিতদের বেশি ফোকাস করেছেন। অন্যদিকে বিজেপি হায়দরাবাদের নাম ভাগ্যনগর করাকে তাদের নির্বাচনী ইস্যু করে। ফলে সরকারের ত্রিশঙ্কু ফলাফল দেখা যায়।

উল্লেখ্য, টিআরএস গত নির্বাচনে ৯৯টি আসন জিতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল। কিন্তু এবারের নির্বাচনে মাত্র ৫৫টি আসন নিয়েই তাদের সন্তুষ্ট থাকতে হয়েছে। এ অবস্থায় মেয়র নির্বাচনে তাদের এআইএমআইএম বা বিজেপির সাহায্য নিতে হবেই। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only