শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

প্রধানমন্ত্রীর নির্বাচনী ক্ষেত্রে জয়ী সপা প্রার্থী


 


নয়াদিল্লি,৪ নভেম্বরঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচন ক্ষেত্র এবং বিজেপি গড় বলে পরিচিত বারাণসীতে বিধান পরিষদের শিক্ষক নির্বাচন ক্ষেত্রে জয়ী সমাজবাদী দলের প্রার্থী। এই নির্বাচন বিজেপির জন্য খুবই গুরুত্বপূর্ণ কারণ, ১০০ সদস্যের উত্তরপ্রদেশ বিধান পরিষদে এখন বিজেপির মাত্র ১৯ জন বিধায়ক রয়েছে,যেখানে সমাজবাদী দলের বিধায়ক সংখ্যা ৫২।

উত্তরপ্রদেশ বিধান পরিষদের এই আসনে বিজেপি প্রার্থী পেয়েছেন তৃতীয় স্থান। সমাজবাদী দলের প্রার্থী লালবিহারী যাদব নির্দল প্রার্থী প্রমোদ মিশ্রাকে হারায়। বিজেপি সমর্থিত প্রার্থী এই নির্বাচনে তৃতীয় স্থানে। সমাজবাদী পার্টি এই জিতকে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছে। স্নাতক নির্বাচন ক্ষেত্রের ফলাফল এখনও জানা যায়নি। স্নাতক নির্বাচনেও সপা এবং বিজেপির মধ্যে কঠিন লড়াই চলছে। 

উত্তরপ্রদেশ বিধান পরিষদের ১১ আসনে নির্বাচন চলছে। ৬টি শিক্ষক এবং ৫টি স্নাতক নির্বাচন ক্ষেত্র রয়েছে। এখনও পর্যন্ত প্রবণতা এবং ফলাফল অনুযায়ী, ছয় শিক্ষক নির্বাচন ক্ষেত্রের ৩টিতে বিজেপি প্রার্থী জয়লাভ করেছে, বাকি আসনে ১টিতে সপা এবং ২টি আসনে বিজেপি জয়লাভ করেছে। লখনউ,মেরঠ-সাহারনপুর, বরেলি-মুরাদাবাদ শিক্ষক নির্বাচন ক্ষেত্রে বিজেপির প্রার্থী জয়লাভ করেছে। অন্যদিকে, বারাণসীতে সমাজবাদী পার্টি এবং আগরা ও গোরক্ষপুর-ফৈজাবাদ শিক্ষক নির্বাচন ক্ষেত্রে নির্দলপ্রার্থী জয়লাভ করে। মেরঠ-সাহারনপুর শিক্ষক নির্বাচন আসনে শিক্ষক নেতা ওমপ্রকাশ শর্মা হেরে গিয়েছেন। এই আসনে জয়ী হয়েছেন বিজেপির শ্রীচন্দ শর্মা। লখনউ শিক্ষক আসনে বিজেপির উমেশ দ্বিবেদী জয়লাভ করেছেন। ৫টি স্নাতক নির্বাচনী ক্ষেত্রে গণনা এখনও চলছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only