বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

নজরে মতুয়া ভোট, আজ বনগাঁয় জনসভা মমতার



বনগাঁ, ৯ ডিসেম্বর : নজরে মতুয়া সম্প্রদায়ের ভোট। তাই মতুয়া অধ্যুষিত বনগাঁ মহকুমা আজ জনসভায় তৃণমূল সুপ্রিমো। নাগরিকত্ব আইন নিয়ে গোপালনগরের এই সভায় কী বলেন মমতা, সেদিকে নজর রাজনৈতিক মহলের।


মঙ্গলবার আসানসোলের প্রশাসনিক বৈঠক সিএএ- এনআরসি ও এনপিআর নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। বুধবার মতুয়া অধ্যুষিত গোপালনগরে রাজনৈতিক জনসভায় সিএএ নিয়ে আরও আক্রমনাত্মক বক্তব্য রাখবেন বলে মনে করা হচ্ছে। এক বছর হল বিজেপি নাগরিকত্ব আইন পাশ করিয়েছে। যদিও তা এখনও কার্যকর হয়নি। ফলে মতুয়াদের নাগরিকত্ব পাওয়ার বিষয়টি এখনও ঝুলে রয়েছে। যা নিয়ে তাদের মধ্যে তীব্র ক্ষোভ দানা বেঁধেছে। এই পরিস্থিতিতে নাগরিকত্ব পাওয়ার প্রশ্নে মতুয়াদের কি বার্তা দেন মমতা সে দিকেই নজর থাকবে সবার। 


বনগাঁ লোকসভা কেন্দ্রের মধ্যে উত্তর 24 পরগনার পাঁচটি বিধানসভা ক্ষেত্র রয়েছে। লোকসভা ভোটের আগে নাগরিকত্বের তাস খেলে মতুয়াদের বড় অংশের ভোট পেয়েছিল বিজেপি। তবে এখনো নাগরিকত্ব না পাওয়ায় শুদ্ধ পদ্ম সাংসদ শান্তনু ঠাকুর ও। মতুয়াদের সেই ক্ষোভকে কাজে লাগিয়ে কতটা জমি ফেরত পাওয়া যায় সেটাই এখন বড় চ্যালেঞ্জ তৃণমূলের কাছে। লড়াই সেই ব্যাটন দলনেত্রীর ওপরই ছেড়ে দিয়েছেন স্থানীয় নেতৃত্ব। তাই গোপালনগরের সভা থেকে নাগরিকত্ব আইনের পাশাপাশি বিজেপির সঙ্গে লড়াইয়ের কী বার্তা তাদের নেত্রী, সেদিকে তাকিয়ে আছেন দলের নেতাকর্মীরা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only