সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

কৃষক সংগঠনের সোশ্যাল মিডিয়া পেজ ব্লক করল ফেসবুক



নয়াদিল্লি,২১ ডিসেম্বরঃ রবিবার কৃষক একতা মোর্চার ফেসবুক পেজ আনপাবলিস্ট করল ফেসবুক। অন্যদিকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করতে গেলেও প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ। 

কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনরত কৃষক সংগঠন সোশ্যাল মিডিয়ায় তাদের অ্যকাউন্ট তৈরি করে। রবিবার সন্ধেয় ৭ লক্ষেরও বেশি ফলোয়ার্স যুক্ত কিষাণ একতা মোর্চার ফেসবুক পেজটি ব্লক করে দেওয়া হয়। সংগঠনের অভিযোগ ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্টের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করেছে। 

ফেসবুক প্রবক্তা এ ব্যাপারে সাফাই দিতে গিয়ে সোমবার জানায়, ‘আমাদের সমীক্ষায় প্রকাশিত অটোমেটেড সিস্টেমকে ‘কিষাণমোর্চা’ ফেসবুক পেজে গতিবিধি খুব দ্রুত বেড়েছে, যার ফলে সিস্টেম পেজটিকে স্প্যাম করেছ, যা আমাদের কমিউনিটি স্ট্যান্ডার্ডকে লঙ্ঘন করেছে। আমরা খবর পাওয়ার তিন ঘণ্টার মধ্যেই অ্যাকাউন্টটিকে রেস্টোর করা হয়। রিভিউতে দেখা যায়, অটোমোটেড সিস্টেম শুধু ফেসবুককে ব্লক করেছিল, কিন্তু ইনস্টাগ্রাম অ্যাকাউন্টকে প্রভাবিত করেনি। 

প্রবক্তা বলেন, যদি কেউ অ্যাকাউন্টে দ্রুত একের পর এক পেস্টিং করতে থাকে তাহলে সাধারণত পেজে ত্রুটি সাধারণত দেখাতে পারে। 

উল্লেখ্য যে রবিবার সন্ধে সাতটার পর কিষাণ একতা মোর্চার ফেসবুক লাইভ সম্প্রচার বন্ধ হয়ে গিয়েছিল।  পরে পেজটি ব্লকও করা হয়। সংগঠনের অভিযোগ সোশ্যাল মিডিয়ায় কৃষক আন্দোলনের আপডেটকে নিয়ন্ত্রণ করার জন্যই ইচ্ছাকৃতভাবে এ কাজ করা হয়েছে বলে চর্চা নেটদুনিয়ায়। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only