বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

কেন্দ্রের বঞ্চনা নিয়ে সরব তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার



পুবের কলম প্রতিবেদকঃবহিরাগত তত্ত্বের পরে এবার বিজেপির পঞ্চপাণ্ডবকে মোদি শাহের টুরিস্ট গ্যাং বলে আক্রমণ শানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষদস্তিদার। মঙ্গলবার তিনি অভিযোগ করেছেন, রাজ্যে বিজেপির টু্যরিস্ট গ্যাং ঘুরছে। ভোট করাতে লোক পাঠিয়েছে বিজেপি। এ দিন কাকলি ঘোষদস্তিদার সবচেয়ে বেশি সরব ছিলেন কেন্দ্রের বঞ্চনা  নিয়ে। তিনি অভিযোগ করেছেন, কেন্দ্রের কাছে রাজ্যের পাওনা ৮৫ হাজার কোটি টাকা। এই বকেয়া না মিটিয়ে ৩ হাজার কোটি টাকার মূর্তি তৈরি করা হচ্ছে।

একুশের ভোটের জন্য মাদি-শাহ টু্রিস্ট গ্যাং পাঠিয়েছে রাজ্যে। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে এমনই অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষদস্তিদার। তিনি অভিযোগ করেছেন, বিজেপির যে ৫ নেতা ভোটের নাম করে বঙ্গে এসেছেন তাঁরা আসবে বিজেপির টু্যরিস্ট গ্যাং। বাংলায় ঘুরছে তারা।

ফের কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগের সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। শাসক দলের বিরুদ্ধে আক্রমণে শান দিয়ে কাকলি ঘোষ দস্তিদার অভিযোগ করেছেন রাজ্যের ৮৫ হাজার কোটি টাকা দেয়নি কেন্দ্রীয় সরকার। রাজ্যের টাকা বাকি রেখে ৩ হাজার কোটি টাকা দিয়ে মূর্তি তৈরি করছে। আমফানের বিপুল ক্ষতির মুখে পড়েছে বাংলা। তারপরেই বকেয়া টাকা মেটায়নি রাজ্য সরকার।

কৃষক বিক্ষোভে ফুঁসছে গোটা দেশ। পঞ্জাব হরিয়ানায় কৃষকদের পথ আটকানোর জন্য রাস্তা খুঁড়ে দেওয়া হচ্ছে। একে কৃষক দরদি সরকার বলা যায় কী করে। নতুন কৃষি আইন এনে দেশের কৃষকদের আরও সংকটে ফেলছেন মোদি সরকার এমনই আক্রমণ শানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ। অবিজেপি সরকার হওয়ার কারণে মোদি সরকার রাজ্যের একাধিক বকেয়া টাকা মেটাচ্ছেন না বলেও আক্রমণ শানিয়েছেন তিনি।

একুশের ভোটের আগে বাংলাকে টার্গেট করে এগোচ্ছে বিজেপি। সেকারণেই বাইরে থেকে নেতাদের নিয়ে আসা হয়েছে বাংলায়। যাঁদের সঙ্গে বাংলার কোনও সম্পর্কই নেই। বাংলাকে গুজরাত বানানোর চেষ্টা চালাচ্ছে বিজেপি এমনও অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ। কিন্তু বাংলার মানুষ কিছুতেই বিজেপিকে সেভাবে মেনে নেবে না বলেও দাবি করেছেন নেত্রী।

এ দিন দলিতদের ওপর আক্রমণ নিয়েও সরব হয়েছেন এই তৃণমূল সাংসদ। তিনি বলেন, স্বাধীনতার এত বছর পরেও দলিতরা আজও অত্যাচারিত। তাঁদের জন্য আইন পাস করা হয়নি। নির্বাচনের আগে দলিতদের বাড়ি গিয়েও ভোজন করছেন বিজেপি নেতারা, আর নির্বাচনের পর দলিত ধর্ষণ, দলিত খুন, দলিত নিধন চলছে। দলিতদের জন্য মুখ্যমন্ত্রী তফসিলি জাতি-উপজাতিদের চা সুন্দরী প্রকল্প, শিক্ষাশ্রী, সাঁওতালি ভাষা শেখার ব্যবস্থা করেছেন। অলচিকি ভাষাকে স্বীকৃতি দিয়েছেন বিরসা মুন্ডার জন্মদিনকে ছুটি ঘোষণা করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only