বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

‘বিলকিস দাদি’কে নিয়ে কী এমনইবা মন্তব্য করলেন কঙ্গনা, যে হাতে পেলেন আইনি নোটিশ? জানতে হলে পড়ুন



পুবের কলম প্রতিবেদকঃশাহিনবাগের ‘বিলকিস দাদি’কে নিয়ে একটি ভুয়ো টু্ইট করার বিরুদ্ধে অভিনেত্রী কঙ্গনা রানাউতের বিরুদ্ধে একটি আইনি নোটিশ পাঠালেন পঞ্জাবের জিরাকপুরের এক আইনজীবী। কঙ্গনা তাঁর টু্ইটে একটি ছবি পোস্ট করে দাবি করেছিলেন কৃষকদের আন্দোলনে অংশ নিয়েছেন বিলকিস দাদি। এই টু্ইটের বিরুদ্ধে নোটিশ পাঠিয়ে দাবি করা হয়েছে সাতদিনের মধ্যে ক্ষমা চাইতে হবে কঙ্গনাকে। ভাতিন্ডার বাহাদুরগড় জানদিয়ানের বাসিন্দা জনৈক মহিন্দর কাউরের (৭৩) ছবি পোস্ট করে কঙ্গনা দাবি করেছিলেন কৃষকদের আন্দোলনে শামিল হয়েছেন শাহিনবাগের প্রতিবাদী মুখ বিলকিস দাদি (৮২)। কঙ্গনা আরও লিখেছিলেন, ১০০ টাকার বিনিময় বিলকিস দাদি শামিল হয়েছেন কৃষক আন্দোলনে। ভুয়ো খবর প্রচার করার জন্য সমালোচনার ঝড় ওঠে কঙ্গনার বিরুদ্ধে। উপায়ন্তর না দেখে অভিনেত্রী পরে তাঁর টু্ইট মুছে ফেলেন।

প্রসঙ্গত, চলতি বছরের গোড়াতে দিল্লির শাহিনবাগে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এক গুরুত্বপূর্ণ মুখ ছিলেন বিলকিস দাদি। গুরুত্বপূর্ণ মার্কিন পত্রিকা টাইমস ম্যাগাজিন ২০২০ সালের বিশ্বের ১০০ জন প্রভাবশালী মহিলার তালিকায় বিলকিস দাদিকে স্থান দিয়েছে। এই তালিকায় অন্যতম নাম ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভারতীয় অভিনেতা আয়ুষ্মান খুরানার। কঙ্গনা রানাউতকে আইনি নোটিশ পাঠিয়ে আইনজীবী হাকাম সিং বলেছেন, শ্রীমতী মহিন্দর কাউরের ছবিকে বিলকিস দাদির ছবি বলে ভুয়ো পোস্ট করেছিলেন কঙ্গনা। তিনি পরোক্ষভাবে বোঝাতে চেয়েছিলেন ১০০ টাকার বিনিময়ে বিলকিস দাদি কৃষক আন্দোলনে যোগ দিয়েছেন। নোটিশে বলা হয়েছে, কঙ্গনার এই ভুয়ো টু্ইটের ফলে তিনি প্রত্যেকটি মহিলাকে অপমান করেছেন, তাদের সম্মানের উপর আঘাত হেনেছেন। অভিনেত্রী সেই কৃষকদেরও অপমান করেছেন যারা নিজেদের রুটি-রুজির জন্য সংগ্রাম করছেন। নিজেদের অধিকারের জন্য আন্দোলন করছেন কৃষকরা। যার ছবিকে বিলকিস  দাদির ছবি বলে চালিয়েছেন কঙ্গনা, সেই মহিন্দর কাউর বলেছেন, ''কৃষকরা বড় কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তাই আমি তাদের আন্দোলনে শামিল হতে গিয়েছিলাম। পরে আমি শুনলাম কে একজন অভিনেত্রী আমার বিষয়ে উদ্ভট কথা বলেছে। আমি ১০০ টাকার বিনিময়ে নাকি প্রতিবাদ করতে গিয়েছিলাম। এর চেয়ে বড় গালি আর হয় না''।

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় এ ধরনের টু্ইট করে কঙ্গনা একাধিক আইনি ঝামেলায় পড়েছেন আগেও। অভিনেতা সুশান্ত সিং-এর আত্মহত্যার ঘটনায়ও অভিনেত্রী মুম্বই পুলিশের বিরুদ্ধে বিষোদগার করেছিলেন। কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনকে কটাক্ষ করে তাঁর টু্ইটের জন্য কর্নাটক পুলিশ তাঁর বিরুদ্ধে মামলা করেছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only