রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

অর্থমন্ত্রীর প্রাক-বাজেট আলোচনা শুরু


 


নয়াদিল্লি, ১৩ নভেম্বরঃ সোমবার থেকে শুরু হচ্ছে প্রাক-বাজেট আলোচনা। সাধারণ বাজেট পেশ করার আগে প্রাক-বাজেট মিটিং শুরু করতে চলেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এই বৈঠক হবে ভার্চুয়াল। প্রাথমিকভাবে অর্থমন্ত্রী ১৪ ডিসেম্বর শীর্ষ শিল্পপতিদের সঙ্গে বাজেট পূর্ব আলোচনা শুরু করবেন। রবিবার একটি টু্যইটে অর্থমন্ত্রক এই খবর জানায়।

এর আগে অর্থমন্ত্রক সিদ্ধান্ত নেয়, পরবর্তী বাজেটের প্রস্তুতিতে উদ্যোগপতি এবং বিশেষজ্ঞদের মতামত এবং পরামর্শ নেওয়া হবে। সাধারণ বাজেট ২০২১-২২ সালের জন্য পরামর্শ ও মতামত নিতে ‘ইমেল আইডি’ তৈরি করা হবে।

করোনা মহামারীর কারণে মন্ত্রালয় এই পদক্ষেপের সিদ্ধান্ত নেয়। এছাড়া জনসাধারণে বাজেট সংক্রান্ত মতামত জানতে ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ‘মাইগাঁও’ পোর্টালের ব্যবস্থা করেছিল অর্থমন্ত্রক। 

অর্থমন্ত্রক বছরভর বার্ষিক বাজেটের আগে নর্থ ব্লকে শিল্পপতি সংগঠন,ব্যবসায়িক সংগঠন এবং বিশেষজ্ঞদের সঙ্গে মতের আদান-প্রদান চালাতে থাকে। মন্ত্রক জানায় বার্ষিক বাজেট ২০২১-২২-এর জন্য আলোচনা প্রক্রিয়াকে আরও গণতান্ত্রিক করতে সরকার ‘মাইগাঁও’ মাইক্রো সাইট শুরু (অনলাইন পোর্টাল) শুরু করেছে। সাধারণ বাজেট ১লা ফেব্রুয়ারি পেশ হতে পারে বলে জানা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only