বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

এসএসসি’র চেয়ারম্যান পদে নিযুক্ত হলেন শুভশঙ্কর সরকার



পুবের কলম প্রতিবেদকঃকলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে স্কুল সার্ভিস কমিশনের উচ্চ প্রাথমিকের নিয়োগ তালিকা বাতিল করে পুনরায় নিয়োগ নিয়োগের প্রক্রিয়া করতে।আদালতের সেই নির্দেশকে অনুসরণ করে আগামি ৪ জানুয়ারি থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চাইছে এসএসসি। দ্রুত এসএসসি’র নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে এসএসসি’র চেয়ারম্যান পদে নিযুক্ত করা হল শুভশঙ্কর সরকার’কে। তিনি নেতাজি মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিযুক্ত ছিলেন। বুধবারই তিনি এসএসসি’র চেয়ারম্যান পদে দায়িত্বগ্রহণ করেন। গতহ দু বছর ধরে অতিরিক্ত দায়িত্ব হিসেবে চেয়ারম্যান পদ সামলাচ্ছিলেন অশোক দাস।

শুক্রবার বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চের রায়ে খারিজ হয়ে যায় উচ্চ প্রাথমিকের মেধা তালিকা।  ১৪ হাজারের বেশি শিক্ষকের শূণ্যপদের নিয়োগ প্রক্রিয়া করতে চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে।

নিয়োগের অস্বচ্ছতা আর বেনিয়মের অভিযোগে প্যানেল থেকে মেরিট লিস্ট বাতিল করা হয়। এর পরিবর্তে নতুন করে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দেন বিচারপতি মৌসুমি ভট্টাচার্য। 

আদালতের নির্দেশানুসারে ৪ জানুয়ারি থেকে কাউন্সেলিং,ডকুমেন্ট জমা দেওয়ার কাজ শুরু করতে হবে। পাশাপাশি ৩১ জুলাইয়ের মধ্যে চুড়ান্ত মেধা তালিকা প্রকাশ করতে হবে। নিয়োগ প্রক্রিয়া ২০২১ সালের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only