সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

নাইজেরিয়ায় স্কুলে হামলার পর বহু শিক্ষার্থী নিখোঁজ



পুবের কলম ওয়েব ডেস্কঃ­ নাইজেরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলের কাতসিনা প্রদেশের একটি মাধ্যমিক স্কুলে সশস্ত্র হামলার পর বহু শিক্ষার্থী নিখোঁজ হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। পুলিশ এবং স্থানীয় মানুষ  জানিয়েছেন, গত শুক্রবার রাতে ওই হামলার পর থেকে বহু মানুষ নিখোঁজ রয়েছে। তাদের অপহরণ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে নয়টার দিকে স্বয়ংক্রিয় বন্দুকধারীরা কানকারা জেলার সরকারি বিজ্ঞান মাধ্যমিক স্কুলে ঢুকে পড়ে। পুলিশ পালটা গুলি ছুড়ে প্রতিরোধ গড়ে তুললে বেশ কিছু শিক্ষার্থী পালিয়ে যেতে সক্ষম হয় বলে এক বিবৃতিতে জানিয়েছেন পুলিশের মুখপাত্র গ্যাম্বো ইসা।

পুলিশ জানিয়েছে, নিখোঁজ বা অপহরণ হয়ে যাওয়া শিক্ষার্থীর সংখ্যা নিরুপণ করতে এবং তাদের সন্ধানে সেনা ও বিমান বাহিনীর সঙ্গে যৌথভাবে কাজ চলছে। তাদের দাবি, বন্দুকধারীদের সঙ্গে গুলি বিনিময়ে কয়েক জন কর্মকর্তা গুলিবিদ্ধ ও আহত হয়।

হামলার সময়ে স্কুলটিতে প্রায় আট শতাধিক শিক্ষার্থী ছিল। হামলার পর প্রায় অর্ধেক শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। শনিবার সকালে উৎকণ্ঠিত অভিভাবক ও নিরাপত্তা কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছলে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারির বাড়ি কাতসিনা প্রদেশে। প্রদেশটিয়ে নিয়মিতভাবে মুক্তিপণ আদায়ের জন্য অপহরণের ঘটনা ঘটে থাকে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only