বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশ বর্ডার গার্ডের হাতে আটক ১৭ জন ভারতীয় মৎস্যজীবী, উদ্ধারের চেষ্টা

সামিম আহমেদ, কাকদ্বীপ:­ গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে বাংলাদেশ বর্ডার গার্ডের কাছে আটক হল ভারতীয় মৎস্যজীবী ট্রলার। মৎস্যজীবী ট্রলারটির নাম এফবি শিবানী। বুধবার ট্রলারের মৎস্যজীবীদের উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। আটক মৎস্যজীবীদের উদ্ধারের জন্য মৎস্যজীবী সংগঠনগুলোর পক্ষ থেকে সরকারের কাছে আবেদন জানানো হয়েছে। 

সূত্রের খবর, কাকদ্বীপ থেকে এফবি শিবানী নামে একটি মৎস্যজীবী ট্রলার ১৭ জন মৎস্যজীবীকে নিয়ে গভীর সমুদ্রে মাছ ধরতে রওনা দেয়। ৩০ নভেম্বর তারা গভীর সমুদ্রে যায়। এরপর বাংলাদেশ বর্ডারের কাছাকাছি হঠাৎ ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর তারা আন্তর্জাতিক জল সীমানা পার হয়ে বাংলাদেশ ভূখণ্ডে ঢুকে পড়ার পরে ওই মৎস্যজীবী ট্রলারটিকে ঘিরে ফেলে বাংলাদেশ বর্ডার গার্ড। ১৭ জন ভারতীয় মৎস্যজীবীকে আটক করা হয়। এরপর তাদের মঙলাপট থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। 

সুন্দরবন ফিশারম্যান অ্যাসোসিয়েশনের সম্পাদক বিজয় মাইতি বলেন, ‘বাংলাদেশ বর্ডার গার্ডের কাছে আটক হওয়া মৎস্যজীবীদের উদ্ধারের জন্য ভারত ও বাংলাদেশ উভয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আটক মৎস্যজীবীদের দ্রুত ফিরিয়ে আনার ব্যাপারে আমরা লিখিতভাবে আবেদন জানাচ্ছি।’ 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only