সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

মুক্তপণ চেয়ে পুলিশের জালে ধরা পড়ল দুই অপহরণকারী

 


পুবের কলম প্রতিবেদক:­ মুক্তিপন চেয়ে পুলিশের জালে ধরা পড়ল দুই অভিযুক্ত। ২৪ ঘন্টার মধ্যেই কর্ণাটকের অপহৃত ব্যবসায়ীকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। 

জানা গিয়েছে, ব্যবসার জন্য কয়েকদিন আগেই কর্ণাটক থেকে কলকাতায় এসেছিলেন ব্যবসায়ী মনসুর আলম। ব্যবসায়িক সূত্রে মাঝেমধ্যেই তিনি কলকাতায় এসে থাকেন। কিন্তু, এবার আসার পরেই দুষ্কৃতীদের কবলে পড়েন ওই ব্যবসায়ী। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, শনিবার তার কর্ণাটকের বাড়িতে এক  দুষ্কৃতী ফোন করে অপহরণের কথা জানায়। আর সেইসঙ্গে , তাকে ছাড়ার জন্য মুক্তিপণ বাবদ ৬ লক্ষ টাকা দাবি করে। অপহৃতরা বিষয়টি পুলিশকে না জানানোর বিষয়েও কড়া হুঁশিয়ারি দিয়েছিল। কিন্তু, পরিবারের লোকেরা সাহসিকতার পরিচয় দিয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। 

অভিযোগ পাওয়ার পরেই পুলিশ তদন্তে নামে। অপহরণকারীদের খোঁজ পেতে তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করার জন্য পরিবারের লোকেদের নির্দেশ দেয় পুলিশ। প্রথম থেকেই পুলিশের পরিকল্পনা ছিল অপহরণকারীদের মোবাইল লোকেশন ট্রাক করা। পরিবারের লোকেরা অপহরণকারীদের ফোন পেতেই মোবাইলের টাওয়ার লোকেশন ট্রাক পুলিশ জানতে পারে অপহৃতরা আনন্দপুরের গুলশন কলোনিতে রয়েছে। এরপরেই পুলিশ সেখানে তল্লাশি চালিয়ে ব্যবসায়ীকে উদ্ধার করার পাশাপাশি মুহাম্মদ রিয়াজ এবং মুহাম্মদ আশরাফ নামে দু’জন অপহরণকারীকে গ্রেফতার করে। তদন্তে পুলিশ জানতে পারে ধৃতরা কর্ণাটকের ওই ব্যবসায়ীর পূর্ব পরিচিত ছিল। সেক্ষেত্রে এই অপহরণের পিছনে অন্য কোনও গল্প রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only