মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

পুলিশি নিষ্ক্রিয়তার বিরুদ্ধে অভিনব প্রতিবাদে সাপুড়েরা



পুবের কলম প্রতিবেদকঃ উত্তরপ্রদেশের ঝাঁসিতে পুলিশের ঘাম ছুটিয়ে দিল সাপুড়েরা। টহরোলি থানায় ঝাঁপি থেকে সাপ বার করে বিন বাজিয়ে পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদ শুরু করে তাঁরা। পুলিশ থানার ভিতরে সাপুড়েদের অভিনব প্রতিবাদ দেখে ক্রমে জমতে থাকে ভিড়। সাপুড়েরা তাঁদের এক সঙ্গীর মৃত্যুর বিচার চাইতেই থানায় এই অভূতপূর্ব কায়দায় প্রতিবাদ শুরু করেন। 

ঝাঁসির টহরোলি থানার দিনেরি সাপুড়েদের গ্রাম বলে পরিচিত। সূত্রের খবর ১৫ নভেম্বর প্রতিবেশী গ্রামের কয়েকজন যুবক এই সাপুড়েদের গ্রামে এসে সাপ ধরার জন্য হিসাবি নাথ নামে এক যুবককে জবরদস্তি ধরে নিয়ে যায়। কিন্তু হিসাবি নাথের সাপ ধরার কৌশল জানা ছিল। অভিযোগ কিছুক্ষণ পরেই হিসাবির মৃতদেহ বাইকে করে ওই যুবকরাই গ্রামে ফেলে দিয়ে পালায়। এরপর গ্রামবাসীরা পুলিশে খবর দিলে পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠায়। কিন্তু এরপর পুলিশ কোনও পদক্ষেপই নেয়নি বলে গ্রামবাসীদের পক্ষ থেকে অভিযোগ। 

ফলে, ক্ষুব্ধ গ্রামবাসী থানা ঘেরাওয়ের সিদ্ধান্ত নেয়। বিন বাজিয়ে তারা পুলিশি তদন্তের দাবি জানায়। পরে অবশ্য পুলিশ অভিযোগপত্র গ্রহণ করে বলে খবর। ঝাঁসির এসপি বিবেক ত্রিপাঠি জানান, ঘটনাটির তদন্ত শুরু করেছে পুলিশ। 

সাপুড়ে হোশিয়ার নাথের অভিযোগ, হিসাবি সাপ ধরার কৌশল জানত না। পাশের গ্রামের যুবকরা জোর করে হিসাবি নাথকে ধরে নিয়ে যায় এবং প্রায় চার ঘণ্টা পরে ওর লাশ বাইকে করে এনে গ্রামে ফেলে দিয়ে যায়। এরপর না আমরা ময়নাতদন্তের রিপোর্ট দেখিছি না থানায় আমাদের অভিযোগ নেওয়া হয়েছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only