রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

বেলজিয়ামঃ সান্তাক্লজের হাত থেকে গিফট নিয়ে করোনায় মৃত ২৬




ব্রাসেলস, ৩ জানুয়ারিঃ সান্তাক্লজ সেজে বাড়ি বাড়ি ঘুরে ক্রিসমাসের গিফট দিয়ে চলে যান এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি। তাঁর হাত থেকে বড়দিনের উপহার নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এক আবাসিক হোমের ২৬জন। এই অবিশ্বাস্য মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ইউরোপের সদর দফতর বেলজিয়ামে। ওই আবাসনে মূলত অবসরপ্রাপ্ত ব্যক্তিরা থাকেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি সান্তাক্লজের পোশাক পরে ওই হোমের আবাসিক প্রবীণ মানুষদের হাতে চকলেট,ফুল,মিস্টির প্যাকেট ইত্যাদি উপহার দিয়ে চলে যান। তারপরেই করোনায় আক্রান্ত হন অনেকে। যার মধ্যে ২৬ জনের মৃত্যু হয়েছে। উল্লেখ্য,সান্তাক্লজ সেজে অন্যদেরকে গিফট দেওয়ার প্রথা রয়েছে পশ্চিমা দেশগুলোতে। এটা খুব স্বাভাবিক ব্যাপার।

এদিকে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই সান্তাক্লজ করোনায় আক্রান্ত ছিলেন। কিন্তু টেস্ট না হওয়ায় তিনি নিজেও জানতেন না যে, তাঁর শরীরে কোভিড ভাইরাস সংক্রামিত হয়েছে। এদিকে ভাইরোলজিস্টরা জানিয়েছেন, বেলজিয়ামের ওই হোমের আবাসিকদের মধ্যে যাঁরা সান্তাক্লজের হাত থেকে ক্রিসমাস গিফট নিয়েছিলেন, তাঁদের সকলের শরীরে একই ধরনের সংক্রমণ ও স্ট্রেন শনাক্ত হয়েছে। 

উল্লেখ্য যে ব্রিটেন,ইতালি,ফ্রান্স,জার্মানি,বেলজিয়াম,নেদারল্যান্ডস,ডেনমার্ক প্রভৃতি ইউরোপের প্রায় সব দেশেই করোনার নতুন ঢেউ আছড়ে পড়েছে। ফলে ক্রিসমাস থেকে নিউ ইয়ার এ বছর সব আনন্দোৎসবই ফ্যাকাশে হয়ে যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only