সোমবার, ৪ জানুয়ারী, ২০২১

লোকসভার পুনরাবৃত্তি আটকাতে আজ থেকে ৫ দিনের জন্য উত্তরবঙ্গ সফরে অভিষেক, থাকতে পারেন প্রশান্ত কিশোরও

 


শিলিগুড়ি,৪ জানুয়ারি: আজ উত্তরবঙ্গ সফরে যুব তৃণমূল সভাপতি তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুরে কলকাতা বিমানবন্দর থেকে বাগডোগরায় নামবেন তিনি। তৃণমূল সূত্রের খবর, তার সঙ্গে থাকবেন প্রশান্ত কিশোরও। 


দলীয় সূত্রে খবর, বিকেলে উত্তরকন্যা'-র গেস্ট হাউস কন্যাশ্রী তে একটি ঘরোয়া বৈঠক রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর। মঙ্গলবার তিনি যাবেন আলিপুরদুয়ারে। সেখানে তাঁর কর্মী সম্মেলন রয়েছে। বুধবার আলিপুরদুয়ারে কর্মীসভা করবেন তিনি। ওই সভাতে জলপাইগুড়ি জেলার নেতৃত্ব হাজির থাকবেন। বৃহস্পতিবার তিনি দক্ষিণ দিনাজপুরে একটি জনসভায় অংশ নেবেন। শুক্রবার বিমানে বাগডোগরা হয়ে কলকাতায় ফেরার আগে ফের কন্যাশ্রীতে তিনি ঘরোয়া বৈঠক করবেন। 


এই ঘরোয়া বৈঠক ঘিরেই শুরু হয়েছে যাবতীয় জল্পনা। গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের আটটি আসনে পরাজিত হয়েছিল তৃণমূল প্রার্থীরা। একটি আসনে জিতেছে কংগ্রেস। বাকিতে জয় পেয়েছে বিজেপি। কিন্তু কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে জয় তৃণমুল শিবিরকে উজ্জীবিত করেছিল। খড়গপুর সদরের সঙ্গে কালিয়াগঞ্জ আসন জয়ে যদিও বড় ভূমিকা ছিল সদ্য দলত্যাগী শুভেন্দু অধিকারীর। এখন তিনি বিজেপিতে। তার সঙ্গে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন আদিবাসী নেতা প্রাক্তন সাংসদ দশরথ তিরকে এবং বিধায়ক সুকরা মুন্নার মতো নেতারা। তাই তৃণমূলের চিন্তা কিছুটা হলেও বেড়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। উত্তরবঙ্গে যেভাবে দাপট বেড়েছে বিজেপির, সেই দিকে মাথায় রেখে বিধানসভা ভোটে জমি পুনরুদ্ধার করাই চ্যালেঞ্জ ঘাসফুল শিবিরের। বছরের শুরুতেই সেই চেষ্টায় নেমে পড়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only