মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১

৩৯ তম বইমেলা রামপুরহাটে

 


দেবশ্রী মজুমদার, রামপুরহাট, ০৫ জানুয়ারী: ৩৯ তম বইমেলা রামপুরহাটের পৌর সভা মাঠে। ৬ জানুয়ারী বেলা তিনটা নাগাদ এই বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বীরভূম জেলা শাসক বিজয় ভারতী, বলে রামপুরহাট জেলা বইমেলা কমিটির পক্ষ থেকে জানা গেছে। উপস্থিত থাকবেন রাজ্যের মাননীয় মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। 

এদিন রামপুরহাট মহকুমা শাসকের কনফারেন্স রুমে সাংবাদিক বৈঠক করে তার ঘোষণা করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন জেলা বই মেলা কমিটির সচিব ছাড়াও, মহকুমা শাসক জগন্নাথ ভড়, মহকুমা পুলিশ আধিকারিক সায়ণ আহমেদ, মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রাজদীপ সরকার সহ অন্যান্যরা। 

জানা গেছে, ৬ জানুয়ারী থেকে ১১ জানুয়ারী চলবে এই মেলা। মেলা খোলা থাকবে বেলা ১২ থেকে রাত ৮ টা পর্যন্ত। মোট ৫০ টি বুক স্টল থাকবে বিভিন্ন প্রকাশনীর। থাকছে লিটল ম্যাগাজিনের স্টল। কৃষি মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়ের অনুরোধে মেলায় থাকছে বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠীর স্টলও। ৭,৮,৯ এবং ১২ জানুয়ারী বিভিন্ন বিষয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। কোভিডের কথা মনে রেখে সাংস্কৃতিক অনুষ্ঠান রাখা হয় নি বলে জানান মহকুমা শাসক। মহকুমা পুলিশ আধিকারিক জানান, কোভিড প্রোটোকল মেনে পর্যাপ্ত স্যানিটাইজার স্প্রে ব্যবহারের ব্যবস্থা রাখা হয়েছে। মাস্কের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। থাকছে মহিলা সিভিক পুলিশ, অগ্নিনির্বাপণী ব্যবস্থা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only