রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

'বার্ড ফ্লু ছড়ানোর জন্য আন্দোলনরত কৃষকরা বিরিয়ানি খাচ্ছেন' বিতর্কিত মন্তব্য পদ্ম বিধায়কের



জয়পুর/নয়াদিল্লি, ১০ জানুয়ারি: কৃষক আন্দোলনের জেরে সরগরম গোটা দেশ। সরকার পক্ষ ও কৃষকদের মধ্যে অষ্টম দফার বৈঠকও ব্যর্থ। এই অবস্থায় বেফাঁস মন্তব্য করে দলকে অস্বস্তিতে ফেললেন মরু শহরের বিজেপি বিধায়ক মদন দিলাওয়ার। তাঁর অভিযোগ, 'আন্দোলনের নামে পিকনিক করছে কৃষকরা।' এখানেই না থেমে বিধায়ক দাবি করেন, 'চিকেন বিরিয়ানি খেয়ে বার্ড ফ্লু ছড়ানোর চেষ্টা করছেন আন্দোলনরত কৃষকরা।'

এক মাস পার। অথচ এখনও আন্দোলনরত কৃষকদের দাবি মানতে নারাজ কেন্দ্রীয় সরকার। সিংঘু সীমানায় রবিবার আরও এক কৃষক বিষ খেয়ে আত্মহত্যা করেছেন। এর আগে একাধিক কৃষক আত্মহননের পথ বেছেছেন। এরপরও সুর নরম নয় বরং আন্দোলনকারী কৃষকদের বিরুদ্ধে দেশজুড়ে বার্ড ফ্লু ছড়াতে পারেন বলে বিস্ফোরক অভিযোগ করে বসেন পদ্ম বিধায়ক। তাঁর এই মন্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। ঠিক কী বলেছেন বিজেপি বিধায়ক মদন দিলাওয়ার? তাঁর কটাক্ষ, রাজধানী সীমান্তে কৃষক আন্দোলনের নামে পিকনিক হচ্ছে। কৃষকরা বিরিয়ানি খাচ্ছেন, কাজু-বাদাম খাচ্ছেন। নানা আমোদ-প্রমোদ চলছে সেখানে। আরও বিস্ফোরক অভিযোগ, জঙ্গি, চোর, লুটেরা থাকতে পারে আন্দোলনকারীদের মধ্যে। এরা কৃষকদের শত্রু। তাঁর কটাক্ষ, যেভাবে কৃষকরা চিকেন-বিরিয়ানি খাচ্ছেন, তাদের না হটালে দেশজুড়ে বার্ড ফ্লু ছড়াতে পারে। তাঁর এই মন্তব্যে পাল্টা সমালোচনায় নেমেছেন নেটিজেনরা।

গেরুয়া বিধায়কের এই মন্তব্যের সমালোচনা করেছেন রাজস্থানের কংগ্রেস নেতা গোবিন্দ সিং দোতাসরা। তিনি বলেন, বিধায়কের বক্তব্যের মাধ্যমেই স্পষ্ট বোঝা যাচ্ছে কৃষক আন্দোলন নিয়ে সরকারের মনোভাব। অনেকে আবার বলছেন, বিধায়কের এই দাবি আসলে মুসলিমদের নিশানা করে। কারণ বিরিয়ানি তৈরিতে মুসলিমদের জুড়ি মেলা ভার। তাই এই বক্তব্যের মাধ্যমে পদ্ম বিধায়ক কোথাও কি মুসলিমদেরই ইশারা করতে চেয়েছেন? উঠছে প্রশ্ন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only